রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পাওয়ার অব অ্যাটর্নির অপব্যবহার রোধে ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক:   |   শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

পাওয়ার অব অ্যাটর্নির অপব্যবহার রোধে ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর

আমমোক্তারনামার (পাওয়ার অব অ্যাটর্নি) মাধ্যমে প্রতারণা, জালিয়াতি ও দুর্নীতিসহ অন্যান্য অপব্যবহার প্রতিরোধের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দিয়েছেন ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ।

বৃহস্পতিবার ভূমি মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে ২০২৩-২৪ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (এডিপি) অন্তর্গত ভূমি মন্ত্রণালয়ের প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতি (জানুয়ারি’২৪ পর্যন্ত) পর্যালোচনা সভায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের এ নির্দেশ দেন তিনি।

এ ব্যাপারে প্রযোজ্য ক্ষেত্রে সংশ্লিষ্ট অন্যান্য অংশীজন, মন্ত্রণালয় বা বিভাগের সঙ্গে যৌথভাবে আমমোক্তারনামা সংশ্লিষ্ট অপরাধ ও অবৈধ কার্যক্রম প্রতিরোধে করণীয় নির্ধারণ করার কথা বলেন ভূমিমন্ত্রী।

তিনি বলেন,‘পাওয়ার অব অ্যাটর্নি’ সংক্রান্ত প্রতারণা বন্ধ করতে পারলে জমি ও অন্যান্য স্থাবর সম্পদের বিষয়ে মানুষের ভোগান্তি অনেকটাই কমবে।

এ সময় উপস্থিত ছিলেন- ভূমি সচিব মো. খলিলুর রহমান, ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান এ কে এম শামিমুল হক, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুস সবুর মণ্ডল, ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের মহাপরিচালক আনিস মাহমুদ, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. জিয়াউদ্দীন আহমেদ প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২০ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]