শুক্রবার ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিকট শব্দে সিলিন্ডার বিস্ফোরণ, দেয়াল ফেটে উড়ে গেল ঘরের চাল

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

বিকট শব্দে সিলিন্ডার বিস্ফোরণ, দেয়াল ফেটে উড়ে গেল ঘরের চাল

নওগাঁয় বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে বাড়ির দেয়াল ফেটে যাওয়াসহ কিছু ক্ষয়ক্ষতি হয়েছে। ঘটনার পর আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকায়। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে শহরের মুক্তির মোড়ে জেলা পরিষদ পার্ক সংলগ্ন এলাকায় এ বিস্ফোরণ ঘটে।

জানা যায়, নওগাঁ শহরের জেলা পরিষদ পার্কের সামনে দীর্ঘদিন ধরে চা বিক্রি করেন ছালাম নামে এক ব্যবসায়ী। পাশাপাশি তিনি গ্যাস সিলিন্ডার দিয়ে বেলুনে গ্যাস ফুলানোর কাজ করতেন। পার্কের পাশেই এক ভাড়া বাড়িতে বসবাস করতেন। এছাড়া গ্যাস সিলিন্ডারটি বাসার পাশেই একটি দোকানে রাখতেন। এলাকার অনেকে তাকে নিষেধ করলেও সিলিন্ডারটি সেখানে রাখতেন তিনি। তার ব্যবহৃত গ্যাস সিলিন্ডারটি হঠাৎ করেই বিস্ফোরণ ঘটে। এতে ভাড়া দোকানসহ পাশের একটি বসতবাড়িতে ক্ষয়ক্ষতি হয়েছে।

গৃহবধূ লাইলা বলেন, সন্ধ্যা ৬টার পর খাবার রান্না করছিলাম। এমন সময় বিকট শব্দ পেয়ে চিৎকার করে বাসার বাইরে চলে আসি। কিছুক্ষণ পর গিয়ে দেখি বাড়ির দেয়াল ফেটে টিনের চাল উড়ে গেছে। এছাড়া বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে পুরো বাড়িতে অন্ধকার হয়ে যায়।

স্থানীয় বাসীন্দা আল-মামুন বলেন, মুক্তির মোড়ে আমার কারখানা। প্রচণ্ড শব্দ শুনে বাসায় আসি। প্রথমে ভেবেছিলাম চুলা নষ্ট হয়ে গেছে। তারপর দেখি আশেপাশের দেয়াল ভেঙে গেছে ও টিনের চাল উড়ে গেছে। ভবনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গ্যাস বেলুন ব্যবসায়ী ছালামকে এর আগে অনেকবার বলেছি বাড়ির পাশ থেকে গ্যাস সিলিন্ডার সরাতে কিন্তু তিনি কোনোভাবেই সরাতে চাননি। ঘটনার পর অনেকে আতঙ্কিত হয়ে যান। বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে আমরা রক্ষা পেয়েছি।

আরেক বাসিন্দা কাজী মুকুল বলেন, সন্ধ্যায় বাসায় শুয়ে ছিলাম। হঠাৎ বিকট আওয়াজে দেয়াল থেকে বালি বিছানার ছড়িয়ে পড়ে এবং ঘর অন্ধকার হয়ে যায়। দৌঁড়ে বেরিয়ে আসার মতো পরিবেশ ছিল না।

এ বিষয়ে গ্যাস সিলিন্ডার দিয়ে বেলুনে গ্যাস ফুলানো ও চা বিক্রেতা ছালামের মুঠোফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

Facebook Comments Box
advertisement

Posted ১:২০ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]