শুক্রবার ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

তাপমাত্রা নিয়ে নতুন বার্তা আবহাওয়া অফিসের

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

তাপমাত্রা নিয়ে নতুন বার্তা আবহাওয়া অফিসের

বৃষ্টি আর বসন্তের হিমেল বাতাসে কয়েকদিন ধরেই ঠান্ডা অনুভূত হচ্ছে। তবে ধীরে ধীরে বৃষ্টির আশঙ্কা কেটে যাচ্ছে। ফলে আবারো তাপমাত্রা বাড়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। তবে এখনো কুয়াশা পড়ার আশঙ্কা থেকে যাচ্ছে।

আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৫২ মিলিমিটার। এছাড়া মাদারীপুরে ৩৭ মিলিমিটার, সাতক্ষীরায় ২৭ মিলিমিটার, চট্টগ্রামের সীতাকুণ্ডে ২১ মিলিমিটার, নোয়াখালীর মাইজদীকোর্টে ১৯ মিলিমিটার ও খুলনায় ১৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। অন্য জায়গায় ১০ মিলিমিটারের নিচে বৃষ্টি রেকর্ড হয়েছে।

শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে চট্টগ্রামের টেকনাফে ৩১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকার সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে যথাক্রমে ১৮ দশমিক ৮ ডিগ্রি ও ২৯ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিম লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

বৃষ্টির আশঙ্কা অনেকটা কমে গেছে। প্রথম দিনে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এ সময় রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি বাড়বে আর রাতের সামান্য বাড়বে।

Facebook Comments Box
advertisement

Posted ১:০৮ পূর্বাহ্ণ | শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]