বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচে নিষিদ্ধ হাসারাঙ্গা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচে নিষিদ্ধ হাসারাঙ্গা

দেখতে দেখতে শেষের পথে বিপিএলের দশম আসর। এই টুর্নামেন্টের পরই শুরু হবে বাংলাদেশ-শ্রীলংকা পূর্ণাঙ্গ সিরিজ। সেই সিরিজের আগে বড় দুঃসংবাদ পেয়েছে লংকানরা। সদ্যসমাপ্ত আফগানিস্তান সিরিজে আম্পায়ারের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় করায় বড় শাস্তি পেয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) হাসারাঙ্গার শাস্তির বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি। আইনের ২.১৩ এর ধারা ভঙ্গ করায় তাকে শাস্তির আওতায় আনা হয়েছে। ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানার সঙ্গে হাসারাঙ্গাকে তিনটি ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে।

আফগানিস্তান-শ্রীলংকা সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে আম্পায়ারের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় করেন হাসারাঙ্গা। এর আগে দুটি ডিমেরিট পয়েন্ট ছিল তার। ২৪ মাসের মধ্যে ৫টি ডিমেরিট পয়েন্ট পূর্ণ হওয়ায় বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজের প্রথম দুই ম্যাচ খেলতে পারবেন না তিনি।

আফগানিস্তানের দেওয়া ২১০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে চলতি মাসে ৩ রানে হারে শ্রীলংকা। ম্যাচশেষে সংবাদ সম্মেলনে আম্পায়ার লিন্ডন এডওয়ার্ড হানিবলের একটি সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ প্রকাশ করেন হাসারাঙ্গা। তাকে আম্পায়ারিং বাদ দিয়ে অন্য কাজ খুঁজতে বলেছিলেন লংকান অধিনায়ক।

এদিকে, হাসারাঙ্গার মতোই ডিমেরিট পয়েন্ট পেয়েছেন আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজও। একই ম্যাচে আম্পায়ারের নির্দেশনা না মানায় তাকে একটি ডিমেরিট পয়েন্ট ও ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:১৮ পূর্বাহ্ণ | রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]