বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিয়ানমার থেকে বাংলাদেশে মাদক পাঠানো হচ্ছে: র‍্যাব ডিজি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

মিয়ানমার থেকে বাংলাদেশে মাদক পাঠানো হচ্ছে: র‍্যাব ডিজি

র‌্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, মাদক নিয়ন্ত্রণ এখন বড় চ্যালেঞ্জ। এটি দেশের সবচেয়ে বড় ব্যবসা, রাতারাতি ধনী হওয়ার ব্যবসা। মিয়ানমার থেকে পরিকল্পিতভাবে আকাশ ও নৌপথে বাংলাদেশে মাদক পাঠানো হচ্ছে। যেকোনো মূল্যে মিয়ানমার রুট বন্ধ করা হবে।

শনিবার গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার এম এ খালেক ডিগ্রী কলেজ মাঠে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তিপ্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

র‍্যাব ডিজি বলেন, কোনো একক বাহিনীর পক্ষে মাদক নির্মূল করা সম্ভব না। মাদক নির্মূল করতে হলে সচেতন নাগরিক, জনপ্রতিনিধিসহ সবাই মিলে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, নতুন প্রজন্মকে বাঁচাতে হলে মাদক থেকে দূরে রাখতে হবে। তাদের কাছে মাদক পৌছে গেলে গোটা জাতি ধ্বংস হয়ে যাবে। মিয়ানমারও এ পরিকল্পনাই করেছে।মিয়ানমার থেকে ইয়াবা, আইসসহ বিভিন্ন মাদক এ দেশে পাচার হচ্ছে। মাদক নিয়ন্ত্রণে সামাজিক আন্দোলন ও অল আউট অ্যাকশনে যেতে হবে। গডফাদার, কিশোর গ্যাং কাউকেই ছাড় দেওয়া হবে না।

এম খুরশীদ হোসেন বলেন, মিয়ানমার এখন রাজনৈতিক উদ্দেশ্যে বাস্তবায়নে কাজ করছে। রোহিঙ্গা ঢোকানো থেকে পায়ে পাড়া দিয়ে রাজনৈতিক উসকানি দিচ্ছে। মিয়ানমারের সামরিক সরকার আরাকান আর্মির সঙ্গে যুদ্ধ করছে। সেই সুযোগে তারা আমাদের সঙ্গে ঝামেলা সৃষ্টি করে ফয়দা লুটতে চাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় মনোভাবের কারণে মিয়ানমার সফল হতে পারছে না।

এ সময় উপস্থিত ছিলেন- গোপালগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আজাহারুল ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা সেলিম তালুকদার, পুলিশ সুপার (অপারেশন) কাজী মাহাবুবুল আলম, র‌্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফিরোজ কবির, এমএ খালেক ডিগ্রী কলেজের অধ্যক্ষ কেএম মাহাবুব প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১:৪৮ পূর্বাহ্ণ | রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]