রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

‘শরবত’ পান করে শিশুর মৃত্যু, মাসহ অসুস্থ ৪

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

‘শরবত’ পান করে শিশুর মৃত্যু, মাসহ অসুস্থ ৪

সিরাজগঞ্জের বেলকুচিতে মেয়াদোত্তীর্ণ স্যালাইন দিয়ে বানানো ‘শরবত’ পান করে জিম খাতুন নামে তিন বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন নিহত শিশুর মাসহ আরো চারজন।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে উপজেলার বৈলগাছি গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিশু জিম খাতুন উপজেলার বৈলগাছি গ্রামের কায়েম উদ্দিনের মেয়ে। অসুস্থরা হলেন- নিহতের মা পারভিন খাতুন, বোন রিয়া, নুরি ও মিথিলা।

নিহতের স্বজনরা জানান, শবে বরাতের পরদিন সোমবার সারাদিন রোজা রেখেছিলেন পারভীন খাতুন।
সন্ধ্যায় ইফতারের সময় ওরস্যালাইন ও ইস্পি পাউডার দিয়ে বানানো ‘শরবত’ পান করেন তিনি। এসময় তার তিন সন্তান জিম, রিয়া ও নুরি এবং ভাতিজি মিথিলাও শরবত পান করে। এরপরেই সবাই অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের বেলকুচির স্থানীয় একটি ক্লিনিকে নিলে চিকিৎসক সিরাজগঞ্জে রেফার্ড করেন। সেখানে নেয়ার পরে মারা যায় শিশু জিম।

সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. ফয়সাল হোসেন বলেন, সন্ধ্যার পর পাঁচজন রোগী হাসপাতালে আসে। তাদের বক্তব্য অনুযায়ী খাবার স্যালাইন খেয়েই তারা অসুস্থ হয়ে পড়ে। এরমধ্যে জিম নামে শিশুটি মারা যায়। বাকি চারজন হাসপাতালে ভর্তি। তাদের উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]