বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুটি হেলিকপ্টার পাচ্ছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

দুটি হেলিকপ্টার পাচ্ছে পুলিশ

‘জনগণের জানমাল রক্ষায় প্রত্যন্ত অঞ্চলে পুলিশকে জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করতে হয়। তারা যেন দ্রুত প্রত্যন্ত অঞ্চলে পৌঁছাতে পারে সেজন্য দুটি হেলিকপ্টার দেওয়া হবে।’

মঙ্গলবার রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ সপ্তাহ ২০২৪-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। এদিন দুপুরে রাজারবাগ পুলিশ লাইনস মিলনায়তনে কল্যাণ প্যারেডের বৈঠকে অংশ নেন তিনি।

বৈঠকে উপস্থিত পুলিশের একজন কর্মকর্তা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আশপাশে ভবন নির্মাণ হওয়ায় রাজারবাগ পুলিশ লাইনস মাঠ ছোট হয়ে গেছে। বার্ষিক প্যারেডের জন্য আরো বড় মাঠ দরকার। সেজন্য তিনি ঢাকার আশপাশে বড় পরিসরে জায়গা দেখতে সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশ দেন। যাতে এই জায়গায় স্বাচ্ছন্দ্যে পুলিশের বার্ষিক প্যারেড অনুষ্ঠিত হতে পারে।

পুলিশ বাহিনীকে আরো দক্ষ ও যুগোপযোগী স্মার্ট পুলিশ হিসেবে গড়ে তোলা হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার মধ্য দিয়ে এবার হবে স্মার্ট পুলিশ। আমাদের পুলিশ বাহিনীও হবে স্মার্ট বাহিনী।

১৫ বছর আগের বাংলাদেশের তুলনা তুলে ধরে শেখ হাসিনা বলেন, আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ, এগিয়ে যাওয়া বাংলাদেশ।

তিনি বলেন, আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। ২০২৬ সাল থেকে উন্নয়নশীল বাংলাদেশের যাত্রা শুরু হবে। এই যাত্রাকে নিয়ে যেতে হবে ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ বাংলাদেশের দিকে।

Facebook Comments Box
advertisement

Posted ১০:১৬ পূর্বাহ্ণ | বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]