বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফাইনালের আগে কুমিল্লা শিবিরে দুঃসংবাদ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

দশম বিপিএলের প্রথম কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সকে রীতিমতো উড়িয়ে দিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এর মধ্য দিয়ে আসরের প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। তবে শিরোপার লড়াইয়ের আগে বড় দুঃসংবাদ পেলো সালাহউদ্দিনের শিষ্যরা।

প্রথম কোয়ালিফায়ারে রংপুরকে হারানোর ম্যাচ ব্যাট হাতে দুর্দান্ত ইনিংস উপহার দিয়েছেন লিটন। তার ব্যাটে ভর করেই জয়ের বন্দরে নোঙর করে কুমিল্লা। এবার ফাইনালের আগে বড় দুঃসংবাদ পেলেন ক্ল্যাসিক এই ওপেনার। মূলত, রংপুরের বিপক্ষে সেই ম্যাচের এক ঘটনায় শাস্তির মুখে পড়েছেন লিটন।

রংপুরের বিপক্ষে ফিল্ড আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকতের সঙ্গে মাঠেই বাকবিতণ্ডায় জড়ান কুমিল্লার অধিনায়ক লিটন। ঘটনার এক পর্যায়ে সৈকতের দিকে তেড়েও গিয়েছিলেন কুমিল্লার অধিনায়ক।

ঘটনাটা মূলত রংপুরের ইনিংসের অষ্টম ওভারের। স্পিনার তানভীর আহমেদের একটি ডেলিভারিতে স্ট্যাম্পিং করেন লিটন। এ সময়ে তিনি আবেদন করলে নট-আউট ঘোষণা করেন লেগ আম্পায়ার হিসেবে থাকা সৈকত। বিষয়টি মেনে নিতে রাজি ছিলেন না লিটন। ওভার শেষে সৈকতের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন উইকেটকিপার এই ব্যাটার। এ সময়ে আঙুল উঁচিয়ে লিটনকে বারবার কিছু একটা বলতে দেখা যায়।

এ ঘটনায় লিটনের বিরুদ্ধে বিপিএলের আচরণবিধি ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। দোষী প্রমাণিত তাকে শাস্তিও দেওয়া হয়েছে। সাজা হিসেবে লিটনকে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা ও এক ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বিপিএলের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান রকিবুল হাসান।

রকিবুল বলেন, ‘প্রথম কোয়ালিফায়ারে ম্যাচ অফিসিয়ালের সঙ্গে লিটনের ঝামেলা হয়। সীমালঙ্ঘন করেছেন তিনি (লিটন)। অভিযোগের ভিত্তিতে আমরা বিষয়টি খতিয়ে দেখেছি। তিনি দোষী সাব্যস্ত হয়েছেন। তাই তাকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা ও একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে।’

Facebook Comments Box
advertisement

Posted ১০:২০ পূর্বাহ্ণ | বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]