বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগুন লাগার খবরে রেললাইনে ঝাপ, আরেক ট্রেনে কাটা পড়লেন একাধিক

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

ভারতের ঝাড়খণ্ডের কালাজারিয়া রেলস্টেশনে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। একটি ট্রেনে আগুন লাগার খবর শোনার পর রেললাইনে লাফিয়ে পড়েন যাত্রীরা। তখন আরেকটি ট্রেন তাদের ওপর দিয়ে চলে যায়। এতে ট্রেনের নিচে কাটা পড়ে বহু মানুষ আহত ও নিহত হয়েছেন।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এই ঘটনা ঘটে। ভারতীয় বার্তাসংস্থা এএনআই খবরে এই তথ্য জানা গেছে।

ঠিক কতজন মানুষ আহত বা নিহত হয়েছেন সেই সংখ্যা এখনো নিশ্চিতভাবে জানা যায়নি। তবে বহু মানুষ হতাহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রভাবশালী সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া স্থানীয় সংবাদমাধ্যমের সূত্রের বরাতে জানিয়েছে, এ দুর্ঘটনায় অন্তত ১২ জন নিহত হয়েছেন। যদিও অন্য কোনো সংবাদমাধ্যম হতাহতের নির্দিষ্ট সংখ্যা এখনো নিশ্চিত করেনি।

বর্তমানে সেখানে উদ্ধার অভিযান চলছে। আহতদের দ্রুত সময়ের মধ্যে হাসপাতালে নিতে ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স ও বাস পাঠানো হয়েছে।

সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, এই দুর্ঘটনায় এখন পর্যন্ত অন্তত দুইজনের মৃত্যুর ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে।

নিহত ও আহতরা ভগলপুর থেকে বেঙ্গালুরুগামী অঙ্গা এক্সপ্রেস ট্রেনের যাত্রী ছিলেন। এই যাত্রীরা ট্রেনে ‘আগুন’ লাগার ‘গুজব’ শুনে জীবন বাঁচতে রেললাইনে নেমে গিয়েছিলেন। ঠিক তখনই আরেকটি ট্রেন তাদের চাপা দেয়। এতে অনেকে কাটা পড়েন।

এদিকে এ দুর্ঘটনা নিয়ে পরস্পরবিরোধী তথ্য দিয়েছে রেলওয়ে ও স্থানীয় সরকার। রেলওয়ে এক বিবৃতিতে দাবি করেছে, যারা নিহত হয়েছেন তারা ওই ট্রেনের যাত্রী ছিলেন না। এমনকি ট্রেনটিতে কোনো অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেনি এবং যেখানে অঙ্গা এক্সপ্রেস ট্রেনটি থেমেছিল সেখান থেকে দুই কিলোমিটার দূরের একটি স্থানে দুইজন নিহত হয়েছেন।

অপরদিকে স্থানীয় সরকারি কর্মকর্তারা বড় দুর্ঘটনার তথ্য জানিয়েছেন এবং বলেছেন ঘটনাস্থলে বড় উদ্ধার অভিযান চালানো হচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(215 বার পঠিত)
(193 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]