মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিপিএলের টুর্নামেন্ট সেরার দৌড়ে যারা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০১ মার্চ ২০২৪ | প্রিন্ট

বিপিএলের টুর্নামেন্ট সেরার দৌড়ে যারা

আর মাত্র এক ম্যাচের অপেক্ষা। এরপরই পর্দা নামছে বিপিএলের দশম আসরের। এবারের আসরে ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন দেশি ক্রিকেটাররা। ব্যাটিংয়ে একচেটিয়া আধিপত্য বিস্তার করেছেন তামিম-হৃদয়রা। এছাড়া বোলিংয়ের সেরা পাঁচে শুধু একজন বিদেশি ক্রিকেটার।

এ অবস্থায় টুর্নামেন্ট সেরার প্রতিদ্বন্দ্বীতায় সাকিব বেশ এগিয়ে থাকলেও প্লে-অফে বাজে পারফরম্যান্সের পর পিছিয়ে পড়েছেন। বিপিএলের টুর্নামেন্ট সেরার দৌড়ে সবচেয়ে এগিয়ে রয়েছেন তামিম, হৃদয়, লিটন, মুশফিক। ফাইনালের পারফরম্যান্স এগিয়ে দেবে যে কাউকে।

সাকিব-তামিম দ্বৈরথ, সমীকরণের মারপ্যাচ। সব হিসাব-নিকাশ শেষে ফাইনালের অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। ফাইনালে ব্যক্তিগত সাফল্যেও আলাদা নজর থাকবে সকলের। টুর্নামেন্ট সেরার পুরস্কারটা যেন সাকিব আল হাসানের নিজস্ব সম্পত্তি। আগের নয় আসরে ৪ বার তার শ্রেষ্ঠত্ব।

সাকিব এবারও ছিলেন সে পথেই। ১৭ উইকেট আর দুইশোর বেশি রান নিয়ে টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন তিনি। কিন্তু শেষটা ভালো হয়নি দেশসেরা এই অলরাউন্ডারের। ম্যান অব দ্যা টুর্নামেন্টের দৌড়ে এগিয়ে ব্যাটাররা। সেরা ৫ জনের চারজনই ফাইনালিস্ট দুই দলের। ব্যতিক্রম চট্টগ্রামের তানজিদ হাসান তামিম।

সবার উপরে বরিশাল অধিনায়ক তামিম ইকবাল। ১৪ ইনিংসে ১২৫ স্ট্রাইক রেটে করেছেন ৪৫৩ রান। ফিফটি হাঁকিয়েছেন তিনটি। তামিমের চেয়ে ৬ রান কম হলেও সব হিসাবেই এগিয়ে কুমিল্লার তাওহীদ হৃদয়। প্রায় ১৫০ স্ট্রাইক রেট, দুর্দান্ত এক সেঞ্চুরি, ম্যাচ জেতানো দুই ফিফটি।

সহজ হিসাবটা বদলে দিতে পারে ফাইনালের পারফরম্যান্স। হৃদয়-তামিম ছাড়াও প্রতিদ্বন্দ্বীতা জমিয়ে দিতে পারেন দুই উইকেটকিপার ব্যাটার লিটন দাস আর মুশফিকুর রহিম। কুমিল্লা অধিনায়ক লিটন দাসের রান ৩৭৫। সঙ্গে ২১ ডিসমিসালে এগিয়ে লিটন। ৮ রান কম মুশফিকের। লিটনের মত তিন হাফ সেঞ্চুরি তারও।

সবমিলিয়ে কে হবেন এবারের বিপিএলের টুর্নামেন্ট সেরা, তা আগেভাগে নিশ্চিত হওয়া যাচ্ছে না মোটেও। ফাইনালের পারফরম্যান্স যে এখানে বড় ভূমিকা রাখবে তা বলাই বাহুল্য।

Facebook Comments Box
advertisement

Posted ৮:২৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ০১ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]