বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিপিএল ২০২৪: কার পকেটে কত টাকা গেল?

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০২ মার্চ ২০২৪ | প্রিন্ট

বিপিএল ২০২৪: কার পকেটে কত টাকা গেল?

বিপিএলের দশম আসরের পর্দা নেমেছে শুক্রবার। এবারের আসরের ফাইনালে তামিম ইকবালের হাত ধরে প্রথম বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে ফরচুন বরিশাল। বিপিএলের সবচেয়ে সফল দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে তারা ২০২২ আসরের ফাইনালে হারের বদলা নিয়েছে।

জমজমাট ফাইনালের মধ্য দিয়ে বদলে গেছে দলগুলোর আর্থিক হিসাব। চ্যাম্পিয়ন বরিশাল পেয়েছে ২ কোটি টাকা। আর কুমিল্লা রানার-আপ হওয়ায় তাদের পকেটে গেছে ১ কোটি টাকা।

জানা গেছে, আগের আসরের মতো এবারও একই প্রাইজমানি রেখেছে বিপিএল কর্তৃপক্ষ। সবমিলিয়ে টুর্নামেন্টের ফাইনালে তারা বরাদ্দ রেখেছে চার কোটি টাকার মতো। যেখানে ফ্র্যাঞ্চাইজিগুলো ছাড়াও ব্যক্তিগত পারফরম্যান্সের বিচারে ক্রিকেটারদেরও পকেট ভারী হয়েছে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৪ রান সংগ্রহ করে কুমিল্লা। জবাবে ব্যাট করতে নেমে ৬ বল ও ৬ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে বরিশাল। দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান এসেছে কাইল মায়ার্সের ব্যাট থেকে। তাছাড়া ৩৯ রান করেছেন তামিম ইকবাল।

দলের শিরোপাখরা ঘুচানোর দিনে তামিম নিজেও এক ঢিলে তিন পাখি মেরেছেন। চ্যাম্পিয়ন ট্রফির পাশাপাশি হয়েছেন সেরা রানসংগ্রাহক ও টুর্নামেন্টসেরা। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হওয়ায় তিনি পেয়েছেন ১০ লাখ টাকা। সেরা রানসংগ্রাহক হওয়ায় আরো ৫ লাখ টাকা গেছে তামিমের পকেটে।

অন্যদিকে, তামিমের বরিশাল সতীর্থ মায়ার্স ২৬ রানে ১ উইকেট এবং ৪৬ রান ফাইনালসেরার পুরস্কার জিতেছেন। যার ফলে আর্থিক অঙ্কে এই ক্যারিবীয় অলরাউন্ডার পেয়েছেন ৫ লাখ টাকা।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৪ পূর্বাহ্ণ | শনিবার, ০২ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]