মঙ্গলবার ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মেডিকেলে ভর্তি: প্রথম দফা মাইগ্রেশন তালিকা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০২ মার্চ ২০২৪ | প্রিন্ট

মেডিকেলে ভর্তি: প্রথম দফা মাইগ্রেশন তালিকা প্রকাশ

২০২৩-২৪ শিক্ষাবর্ষে সরকারি মেডিকেল কলেজে এমবিবিএস ভর্তিতে প্রথম দফা মাইগ্রেশন তালিকা প্রকাশিত হয়েছে। মাইগ্রেশনে সুযোগপ্রাপ্ত শিক্ষার্থীকে ২ মার্চ থেকে ৯ মার্চের মধ্যে মাইগ্রেশন হওয়া কলেজে ভর্তি সম্পন্ন করতে হবে। তা না হলে উভয় কলেজ হতে ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

শনিবার (২ মার্চ) স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. মো. মহিউদ্দিন মাতুব্বর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে সরকারি মেডিকেল কলেজসমূহে ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলের ভিত্তিতে প্রচলিত বিধি অনুযায়ী ভর্তিকৃত শিক্ষার্থীদের কলেজ পরিবর্তনের পূরণকৃত অনলাইন মাইগ্রেশন ফরমের প্রাপ্ত তথ্যানুসারে, স্বয়ংক্রিয়ভাবে এবং নিয়মানুযায়ী প্রথম দফায় মাইগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি না হওয়ায় অপেক্ষমাণ তালিকা হতে ৬৩ জনকে সরকারি মেডিকেল কলেজসমূহে শূন্য আসনে ভর্তির জন্য মনোনীত করা হলো।

এতে বলা হয়েছে- মেধা, পছন্দক্রম ও আসন শূন্যতার ভিত্তিতে বিভিন্ন কলেজ নির্ধারণ করা হয়েছে। এছাড়া পার্বত্য অঞ্চল ছাড়া দেশের সমতল অঞ্চলের উপজাতীয় কোটায় প্রাথমিকভাবে মনোনীত শিক্ষার্থীদের কোটার স্বপক্ষে প্রমাণসমূহ স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের যাচাই শেষে দ্রুত ফল প্রকাশ করা হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, মাইগ্রেশনে সুযোগপ্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তিকৃত কলেজের অধ্যক্ষের দফতরে যোগাযোগপূর্বক ২ মার্চ হতে ৯ মার্চের মধ্যে অবশ্যই মাইগ্রেশন প্রক্রিয়া অর্থাৎ বর্তমান ভর্তিকৃত কলেজ হতে বদলি/মাইগ্রেশন করা কলেজে ভর্তির সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন। উল্লিখিত সময়ের মধ্যে মাইগ্রেশনপ্রাপ্ত শিক্ষার্থীদের কেউ ভর্তি হতে ব্যর্থ হলে উভয় কলেজ হতে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

মাইগ্রেশনের ফল যেভাবে জানা যাবে:

অপেক্ষমাণ তালিকা ও মাইগ্রেশনের ফল স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট www.dgme.gov.bd ও স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইট www.dghs.gov.bd হতে জানা যাবে। এছাড়া, সংশ্লিষ্ট শিক্ষার্থীদেরকে শুধু টেলিটকের 01550155555 নম্বর হতে SMS এর মাধ্যমে এ সংক্রান্ত তথ্য জানানো হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৪৯ পূর্বাহ্ণ | শনিবার, ০২ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]