রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শুরু হচ্ছে আরো এক টি-১০ লিগ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৩ মার্চ ২০২৪ | প্রিন্ট

শুরু হচ্ছে আরো এক টি-১০ লিগ

বিশ্বব্যাপী ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠেছে টি-১০ ক্রিকেট টুর্নামেন্ট। সেই ধারাবাহিকতায় এবার প্রথমবারের মতো মাঠে গড়াতে যাচ্ছে লংকা টি-১০ লিগ। চলতি বছরের শেষদিকে ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত সংস্করণের এই প্রতিযোগিতা মাঠে গড়াবে।

আগামী ১২ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত ১০ দিনব্যাপী দশ ওভারের এই লড়াই চলবে।

গেল বছর এই টুর্নামেন্ট আয়োজন করার কথা থাকলেও সেটি পিছিয়ে চলতি বছরে আনা হয়েছে। এরই মধ্যে প্রথম সংস্করণের দলগুলো নিজেদের গুছিয়ে নেয়ার কাজে হাত দিয়েছে। প্রথম আসরে শ্রীলংকার শীর্ষ স্তরের ক্রিকেটারদের সঙ্গে মাঠ মাতাবেন বিভিন্ন দেশের তারকারাও।

এই আসরটি শ্রীলংকার তরুণদের বিকশিত হতে সাহায্য করবে বলে শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সভাপতি শাম্মি সিলভার বিশ্বাস। দেশের মেধাবী তরুণরা আন্তর্জাতিক তারকাদের সঙ্গে খেলতে পেরে নিজেদের নতুন উচ্চতায় নিয়ে যাবে বলে বিশ্বাস তার।

শাম্মি সিলভা বলেন, ‘আমি পুরোপুরি আত্মবিশ্বাসী যে এই টুর্নামেন্টটি আমাদের জন্য একটি দুর্দান্ত সাফল্য নিয়ে আসবে। যা শ্রীলংকার ক্রিকেটকে এগিয়ে নেবে। এটি কেবল বিনোদনের খোরাকই যোগাবে না। ক্রিকেটকে জনপ্রিয় করার জন্য একটি মাধ্যম হিসেবেও কাজ করবে।’

এই টুর্নামেন্টের আয়োজক কমিটির অন্যতম সদস্য শ্রী অনিল মোহন বলেন, ‘এটি আমাদের জন্য একটি দুর্দান্ত পদক্ষেপ। আমরা আরেকটি জমজমাট আসর আয়োজন করতে যাচ্ছি। এটি বিশ্বব্যাপী শীর্ষ আন্তর্জাতিক তারকা এবং স্থানীয় প্রতিভাবানদের একত্রিত করবে।’

এই আসরে ছয়টি দল প্রতিদ্বন্দ্বিতা করবে। প্রতিটি দলে ১৬ জন করে খেলোয়াড় থাকবে। একটি দল বিদেশি খেলোয়াড় নিতে পারবে সর্বোচ্চ ছয়জন। আসরের ম্যাচগুলো শ্রীলংকার কয়েকটি আন্তর্জাতিক ভেন্যুতে অনুষ্ঠিত হবে। তবে এখনও ভেন্যু চূড়ান্ত হয়নি। সবগুলো ম্যাচ হবে রাতে।

Facebook Comments Box
advertisement

Posted ২:০১ পূর্বাহ্ণ | রবিবার, ০৩ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]