শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চিনিতে আগুন, প্রভাব পড়বে রমজানের বাজারে!

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪ | প্রিন্ট

চিনিতে আগুন, প্রভাব পড়বে রমজানের বাজারে!

চট্টগ্রামের কর্ণফুলীতে এস আলমের সুগার মিলে লাগা আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। প্রায় ১৬ ঘণ্টা হতে চললেও এখনো জ্বলছে আগুন।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে কাজ করছে কোস্টগার্ড, নৌবাহিনী ও বিমানবাহিনী। সর্বশেষ রাত ৯টার দিকে যোগ দেয় সেনাবাহিনীও। সব মিলিয়ে সেখানে কাজ করছে ফায়ার সার্ভিসসহ বিভিন্ন সংস্থার ১৮টির বেশি ইউনিট।

সোমবার বিকেল ৪টার দিকে আগুনের সূত্রপাত ঘটে। এরপরই আগুন ভয়াবহ রূপ নেয়। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ সম্পর্কে জানাতে পারেননি ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

ফায়ার সার্ভিসের আগ্রাবাদ নিয়ন্ত্রণ কক্ষের ভারপ্রাপ্ত কর্মকর্তা কফিল উদ্দিন বলেন, আগুন এখনো নির্বাপণ করা সম্ভব হয়নি। তবে আগুন কারখানা থেকে বাইরে ছড়ানোর সম্ভাবনা নেই। চিনি পুড়ে গলে গেছে, সেগুলো এখনো জ্বলছে।

জানা গেছে, রমজান উপলক্ষে সম্প্রতি ব্রাজিল থেকে আনা এক লাখ মেট্রিক টন অপরিশোধিত চিনি রাখা ছিল কারখানাটিতে। যেগুলো পুড়ে গেছে বলে জানিয়েছেন সেখানকার কর্মকর্তারা।

মোহাম্মদ ফয়সাল নামে এক কর্মকর্তা বলেন, কারখানার এক নম্বর ইউনিটটিতে এক লাখ মেট্রিক টন অপরিশোধিত চিনি ছিল। রমজানের জন্য চিনিগুলো আমদানি করা হয়েছিল। সেগুলো পুড়ে গেছে।

এদিকে, এ দুর্ঘটনার প্রভাব চিনির বাজারে পড়বে বলে আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

চাক্তাই-খাতুনগঞ্জ আড়তদার সাধারণ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ মহিউদ্দিন বলেন, এত চিনি পুড়ে যাওয়ায় প্রভাব রমজানের বাজারে অবশ্যই পড়বে। ভারত থেকে চিনি আমদানির কথা। সেটি হলে কিছুটা প্রভাব কম পড়বে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]