মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাবিপ্রবির নির্বাচনে চলছে শান্তিপূর্ণ ভোটগ্রহণ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৬ মার্চ ২০২৪ | প্রিন্ট

শাবিপ্রবির নির্বাচনে চলছে শান্তিপূর্ণ ভোটগ্রহণ

শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষক সমিতি নির্বাচন ২০২৪ শুরু হয়েছে। নির্বাচন উপলক্ষে চলছে ভোট গ্রহণ।

বুধবার (৬ মার্চ) সকাল সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত।

সরেজমিনে দেখা যায়, নির্বাচনকে ঘিরে শিক্ষকদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। এ নির্বাচনে আওয়ামীপন্থি, আওয়ামী-বামপন্থী ও বিএনপিপন্থি মোট ৩টি শিক্ষক প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ নামে আওয়ামীপন্থি শিক্ষক প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল বিভাগের অধ্যাপক ড. মো. আবু সাঈদ আরেফিন খাঁন।

এদিকে মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ নামে আওয়ামী-বামপন্থী শিক্ষক প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন অর্থনীতি বিভাগের অধ্যাপক জহির উদ্দিন আহমদ। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আলমগীর কবির।

অন্যদিকে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম নামে বিএনপিপন্থি প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফ উদ্দিন। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শাহ মো. আতিকুল হক।

নির্বাচনের সার্বিক বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার সহযোগী অধ্যাপক ড. মুনশী নাসের ইবনে আফজাল বলেন, ‘সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। এখন পর্যন্ত ৬০-৭০ শতাংশ ভোট কাস্টিং হয়েছে। সাড়ে চারটায় ভোট গণনা শুরু হবে। আমরা আশা করছি অফিসিয়ালি রাত ১০ টার ফলাফল ঘোষণা করে দিব।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৫৬ পূর্বাহ্ণ | বুধবার, ০৬ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]