শুক্রবার ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়াল ও বায়ার্নের রেকর্ডে ভাগ বসাল সিটি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০২৪ | প্রিন্ট

রিয়াল ও বায়ার্নের রেকর্ডে ভাগ বসাল সিটি

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে বুধবার (৬ মার্চ) কোপেনহেগেনকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। প্রথম লেগেও একই ব্যবধানে জয় পেয়েছিল তারা। তাতে দুই লেগ মিলিয়ে ৬–২ ব্যবধানের জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে সিটি। এ জয়ের মধ্য দিয়ে রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখের টানা ১০ ম্যাচ জয়ের রেকর্ডে ভাগ বসিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে শুরু থেকেই দারুণ খেলে যাচ্ছে সিটিজেনরা। গ্রুপ পর্বের ৬ ম্যাচেই জয় পেয়েছে গার্দিওলার দল। এরপর শেষ ষোলোর দুই লেগেও সহজ জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদকে বিদায় করে টানা ১০ ম্যাচ জয়ের পথচলা শুরু করে সিটি।

২০১৪ সালে চ্যাম্পিয়ন্স লিগ জেতা রিয়ালের টানা ১০ ম্যাচের জয়যাত্রা থেমেছিল পরের বছর সান্তিয়াগো বার্নাব্যুতে শেষ ষোলোর ফিরতি লেগে শালকের কাছে ৪–৩ ব্যবধানে হেরে। আর জার্মানির সফলতম ক্লাব বায়ার্ন করোনাকালে ২০১৯–২০ মৌসুমে টানা ১১ ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হয়েছিল।

এদিকে বুধবার কোপেনহেগেনের বিপক্ষে জয়ের পর আরেক রেকর্ডে নাম লিখিয়েছে সিটি। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে ঘরের মাঠে টানা ৩০ জয়ের রেকর্ড আছে বার্সেলোনার। ম্যানচেস্টার সিটিও বার্সেলোনার এই রেকর্ডে ভাগ বসিয়েছে। ইতিহাদে স্টেডিয়ামে সবশেষ ৩০ ম্যাচের ২৮টিতে জয় পেয়েছে সিটি, ড্র করেছে ২ ম্যাচ। বার্সা ২০১৩ সালের সেপ্টেম্বর থেকে ২০২০ সালের নভেম্বর পর্যন্ত ক্যাম্প ন্যুয়ে টানা ৩৮ ম্যাচ অপরাজিত ছিল।

শুধু এই দুই রেকর্ডে ভাগ বসিয়েই ঠাই হয়নি সিটি। গতকাল আরেকটি রেকর্ড গড়েছে তারা। ইউরোপের শীর্ষ প্রতিযোগিতায় প্রথম দল হিসেবে ঘরের মাঠে টানা নয় ম্যাচে কমপক্ষে ৩টি করে গোল করেছে গার্দিওলার দল।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]