রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

লিপজিগ বাধা টপকে শেষ আটে রিয়াল

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০২৪ | প্রিন্ট

লিপজিগ বাধা টপকে শেষ আটে রিয়াল

চ্যাম্পিয়ন্স লিগের সবশেষ রাতটা হয়তো ভুলেই যেতে চাইবেন ভিনিসিয়ুস জুনিয়র ও জুড বেলিংহামরা। তাদের চেনার কোনো উপায়ও ছিল না। লিপজিগের বিপক্ষে একের পর এক সুযোগ পেয়েও তা কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন রিয়াল মাদ্রিদ তারকারা। যদিও বিরতির পর ছন্দে ফেরেন ভিনি। করেন গোলও।

সেরার লড়াইয়ে প্রতিপক্ষ লিপজিগও কম ছিল না। পাল্টা গোল দিয়ে ম্যাচে সমতা ফিরিয়ে আনে। তবে প্রথম লেগে রিয়ালের ১-০ গোলের জয় দুই লেগের ম্যাচের ব্যবধান গড়ে দিলো। আর দুই লেগে ২-১ গোলে এগিয়ে থেকে চ্যাম্পিয়ান লিগের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল রিয়াল।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে খেই হারিয়ে ফেলার পর যেন নিজেদের হারিয়ে খুঁজছিল রিয়াল। প্রতিপক্ষের মাঠ হওয়ার পর পুরো ম্যাচে দাপট দেখিয়েছে লিপজিগ। বারবার আক্রমণ করলেও পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে এই জার্মান ক্লাবটির। আক্রমণের দিক থেকে দলটি কতটা এগিয়ে ছিল, সেটি অবশ্য পরিসংখ্যানে স্পষ্ট বোঝা যাবে।

এদিকে গোল করার জন্য ২০টি শট নিয়ে ৪টি অন টার্গেটে ছিল। বিপরীতে প্রতিপক্ষ রিয়ালের শট ছিল মাত্র ১১টি। ম্যাচের প্রথমার্ধে কয়েকটি সুযোগ নষ্ট করেছে লিপজিগ। তবে রিয়াল যে গোছালো কোনো আক্রমণ করতে পেরেছে, তাও নয়।

এরপরও ম্যাচের ৬৫তম মিনিটে জালে বল জড়ান ভিনিসিয়ুস। এগিয়ে যায় রিয়াল। কিন্তু এই এগিয়ে যাওয়ার উচ্ছ্বাস অবশ্য বেশিক্ষণ থাকেনি তাদের। এর তিন মিনিট পরই গোল পরিশোধ করে ম্যাচে সমতা ফেরায় লিপজিগ। গোল আসে উইল ওরবান থেকে।

ম্যাচটিতে টিকে থাকার জন্য লিপজিগের আরো একটি গোল প্রয়োজন ছিল। কিন্তু সেটি আর হলো না। শেষ পর্যন্ত ম্যাচটিতে ড্র করে লিপজিগ মাঠ ছাড়ে। আর দুই লেগে এগিয়ে থাকায় শেষ আট নিশ্চিত করে রিয়াল।

Facebook Comments Box
advertisement

Posted ৭:০১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]