মঙ্গলবার ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সংস্কার শেষে পোস্তগোলা সেতু চালু আজ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৯ মার্চ ২০২৪ | প্রিন্ট

সংস্কার শেষে পোস্তগোলা সেতু চালু আজ

রাজধানীর পোস্তগোলা সেতুর সংস্কার কাজ শেষ হওয়ায় আজ শনিবার (৯ মার্চ) থেকে খুলে দেয়া হচ্ছে সেতুটি। এদিন ভোর ৬টা থেকে সেতুটি দিয়ে সকল ধরনের যানবাহন চলাচল করতে পারবে।

শুক্রবার (০৮ মার্চ) সড়ক ও জনপথ বিভাগের কেরানীগঞ্জ সড়ক সার্কেলের উপ-সহকারী প্রকৌশলী চৌধুরী সাজ্জাদ আরেফিন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, পোস্তগোলা সেতুতে (বুড়িগঙ্গা-১) গত বৃহস্পতিবার রাত ১২টা থেকে শুক্রবার রাত ১২টা পর্যন্ত সব ধরনের যান চলাচল বন্ধ ছিলো। সংস্কার চলায় এতদিন শুধু হালকা যান চলাচল করেছে। কখনো কখনো সব ধরনের যান চলাচলই বন্ধ ছিল। কখনও হেঁটে পারাপার হতে পেরেছেন যাত্রীরা। চলমান সংস্কার কাজ শেষে শনিবার থেকে পোস্তগোলা সেতুটি সব ধরনের যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

এদিকে, গত ১৫ দিনে সেতুটির সংস্কার কাজ চলায় বিকল্প পথ হিসেবে চাপ বাড়ে বাবুবাজার সেতুতে। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। তবে শনিবার থেকে এ ভোগান্তি দূর হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

প্রসঙ্গত, ২০২০ সালের ২৯ জুন বুড়িগঙ্গা নদীর সদরঘাট এলাকায় ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ডুবে যাওয়া লঞ্চ মর্নিং বার্ডকে উদ্ধার করতে আসে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়। এসময় পোস্তগোলা সেতু পার হওয়ার সময় সেতুতে ধাক্কা দিয়ে আটকে যায় জাহাজটি। এতে সেতুর নিচের পাটাতন ও বিম ক্ষতিগ্রস্ত হয়। এরপর কয়েক দফায় সংস্কার করে সেতুতে যানবাহন চলাচল করতে দেওয়া হচ্ছে।

গত ২২ ফেব্রুয়ারি থেকে এই সংস্কার কাজ শুরু হয়। মেরামতকালীন সময়ে যানবাহনকে বিকল্প পথ ব্যবহার করতে বলে সড়ক ও জনপথ (সওজ) অধিদফতর। এর মধ্যে ২২ ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ পর্যন্ত ভারী যান চলাচল নিষেধ ছিল। আর বাস ও হালকা যানবাহনের জন্য পাঁচদিন বন্ধ ছিল সেতু।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৯ পূর্বাহ্ণ | শনিবার, ০৯ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]