রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ময়মনসিংহ সিটি নির্বাচনে দ্বিতীয় বার মেয়র নির্বাচিত টিটু

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১০ মার্চ ২০২৪ | প্রিন্ট

ময়মনসিংহ সিটি নির্বাচনে দ্বিতীয় বার মেয়র নির্বাচিত টিটু

ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) নির্বাচনে সাবেক মেয়র ইকরামুল হক টিটু জয়ী হয়েছেন। আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন। ভোটের হার ৫৬ দশমিক ৩।

নির্বাচনে ইকরামুল হক টিটু (টেবিল ঘড়ি) পেয়েছেন ১৩৯৬০৪ ভোট, অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কি (হাতি) পেয়েছেন ৩৫৭৬৩ ভোট, এহতেশামুল আলম (ঘোড়া) পেয়েছেন ১০৭৭৩ ভোট, মো. রেজাউল হক (হরিণ) ১৪৮৭ ও শহিদুল ইসলাম (লাঙ্গল) পেয়েছেন ১৩২১ ভোট।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মো. ইকরামুল হক টিটু জানান, নগরবাসীর রায়ে আমি নির্বাচিত হয়েছি। তাদের রায়ের প্রতি আমি শ্রদ্ধাশীল। জনগণকে সঙ্গে নিয়ে অসমাপ্ত কাজ সমাপ্ত করে সুন্দর নগরী গড়ে তুলবো। এছাড়াও আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সুচিন্তিত মতামতের ভিত্তিতে একটি পরিচ্ছন্ন নগরী গড়বো।

এ নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন সিটি কর্পোরেশনের প্রথম মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ইকরামুল হক টিটু, শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কি, জেলা আওয়ামী লীগ সভাপতি এহতেশামুল আলম, কৃষক লীগ নেতা কৃষিবিদ মো. রেজাউল হক এবং জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হিসেবে শহিদুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

ইভিএম পদ্ধতিতে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র, ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নগরীর ১২৮টি কেন্দ্রে ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে ভোটগ্রহণ সম্পন্ন হয়।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ইতিহাসে এবার দ্বিতীয়বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হয়। বিভিন্ন পদে এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট ২২২ জন প্রার্থী। এরমধ্যে, মেয়র পদে পাঁচ প্রার্থী ছাড়াও নগরীর ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৪৯ এবং ১১টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রার্থী ছিলেন ৬৯ জন। নগরীর ১১ নম্বর ওয়ার্ডে ফরহাদ আলম বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হওয়ায় কাউন্সিলর পদে ৩২টি ওয়ার্ডে নির্বাচন অনুষ্ঠিত হয়।

সিটি নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় বিজিবি, র‌্যাব, পুলিশ, এপিবিএন, আনসার ব্যাটালিয়ন, সাধারণ আনসার মিলে ৪ হাজার ৫০০ জন দায়িত্ব পালন করেন। পাশাপাশি ৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে ছিলেন। সাধারণ ভোটকেন্দ্রে পুলিশ ও আনসার মিলে ১৬ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ১৭ জন আইনশৃঙ্ক্ষলা রক্ষায় দায়িত্ব পালন করেন।

এই নির্বাচনে মোট ১২৮টি ভোটকেন্দ্রের ৯৯০টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হয়। নগরীর বিভিন্ন ভোটকেন্দ্রে স্বতঃস্ফূর্তভাবে উৎসবমুখর পরিবেশে ভোটারগণ ভোট প্রদান করেন।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডে মোট ১২৮ কেন্দ্রের ৯৯০টি বুথে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট গ্রহণ সম্পন্ন হয়। সিটি কর্পোরেশনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন। এর মধ্যে ১ লাখ ৬৩ হাজার ৮৭২ পুরুষ ও ১ লাখ ৭২ হাজার ৬১৫ নারী। এছাড়াও তৃতীয় লিঙ্গের ভোটার ৯ জন।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৮ পূর্বাহ্ণ | রবিবার, ১০ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]