শনিবার ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

‘মিস ওয়ার্ল্ড’ মুকুট জিতলেন চেক রিপাবলিকের ক্রিস্টিনা পিসকোভা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১০ মার্চ ২০২৪ | প্রিন্ট

‘মিস ওয়ার্ল্ড’ মুকুট জিতলেন চেক রিপাবলিকের ক্রিস্টিনা পিসকোভা

দীর্ঘ ২৮ বছর বিরতির পর ভারতে অনুষ্ঠিত ‘মিস ওয়ার্ল্ড ২০২৪’ প্রতিযোগিতার মুকুট জিতেছেন চেক রিপাবলিকের ক্রিস্টিনা পিসকোভা।

শনিবার (৯ মার্চ) মুম্বাইয়ে দেশটির স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফাইনাল রাউন্ডের প্রতিযোগিতা শুরু হয়। সেখানে এবারের ‘মিস ওয়ার্ল্ড’ খেতাব জয়ী পিসকোভাকে বিজয়ীর মুকুট পরিয়ে দেন গতবারের বিজয়ী পোল্যান্ডের করোলিনা বিয়েলস্কা।

প্রথম রানার আপ নির্বাচিত হয়েছেন লেবাননের ইয়াসমিনা জায়তুন।

২৫ বছর বয়সী চেক রিপাবলিকের বাসিন্দা ক্রিস্টিনা পিসকোভা পেশায় একজন মডেল। এর আগে তিনি ‘মিস চেক রিপাবলিক’ খেতাব জয় করেছেন। মডেলের পাশাপাশি, পিসকোভা আইন এবং ব্যবসায় প্রশাসনে পৃথক ডিগ্রি অর্জন করেছেন। এ নিয়ে, চেক রিপাবলিক দ্বিতীয়বারের মতো বিশ্বসুন্দরীর মুকুট জিতেছে। এর আগে, ২০০৬ সালে তাতানা কুচারোভা প্রথম মুকুট এনে দিয়েছিলেন এই দেশকে।

এবার ২৮ বছর পর আবার ভারতে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ১১৫টি দেশ থেকে প্রতিযোগীরা অংশ নিয়েছিলেন। অনুষ্ঠানের উপস্থাপনা করেন প্রযোজক করণ জোহার ও সাবেক মিস ওয়ার্ল্ড মেগান ইয়ং।

প্রতিযোগিতায় বিচারকের প্যানেল ছিলেন ১২ জন। তাদের মধ্যে ছিলেন কৃতী শ্যানন, পূজা হেগড়ের মতো নামী বলিউড অভিনেত্রীরা। এছাড়াও ছিলেন মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশনের সিইও জুলিয়া এলভিন মর্লি, সমাজকর্মী অমৃতা ফাদনবিস, সাজিদ নাদিয়াদওয়ালা, হরভজন সিং, রজন শর্মা, জামিল সইদ, বিনিত জৈন। আরও ছিলেন ২০১৭ সালে মিস ওয়ার্ল্ড মানুষী ছিল্লার।

এবারের মিস ইন্ডিয়া বিজয়ী সিনি শেট্টি মিস ওয়ার্ল্ডের প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। তিনি শীর্ষ ৮- এ জায়গা করে নেন। এই আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করেছেন শাম্মী ইসলাম নীলা।

সূত্র: এনডিটিভি

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩০ পূর্বাহ্ণ | রবিবার, ১০ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]