শুক্রবার ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সাদা পতাকা নয়, ইউক্রেনের প্রয়োজন অস্ত্র: ন্যাটো মহাসচিব

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১২ মার্চ ২০২৪ | প্রিন্ট

সাদা পতাকা নয়, ইউক্রেনের প্রয়োজন অস্ত্র: ন্যাটো মহাসচিব

পোপ ফ্রান্সিসের মন্তব্যের সঙ্গে দ্বিমত পোষণ করে পশ্চিমাদের সামরিক জোট ন্যাটোর মহাসচিব জেন্স স্টোলটেনবার্গ বলেছেন, আমরা যদি শান্তিপূর্ণ দীর্ঘমেয়াদি সমাধানের আলোচনা চাই, তাহলে সেখানে পৌঁছার উপায় হলো ইউক্রেনকে সামরিক সহযোগিতা সরবরাহ করা। সোমবার ব্রাসেলসে ন্যাটোর সদর দফতরে এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেছেন।

সুইজারল্যান্ডের আরএসআই নামের একটি টেলিভিশন ফেব্রুয়ারিতে পোপ ফ্রান্সিসের একটি সাক্ষাৎকার রেকর্ড করে। আগামী ২০ মার্চ এটি প্রচার করা হবে। ওই সাক্ষাৎকারে পোপের কাছে রাশিয়া ও ইউক্রেন পরিস্থিতি নিয়ে প্রশ্ন করা হয়। জবাবে পোপ বলেন, যখন আপনি দেখছেন হেরে যাচ্ছেন, সবকিছু ঠিকভাবে চলছে না, তখন আপনাকে আলোচনার পথ খুঁজতে হবে।

আলোচনার মাধ্যমে রাশিয়ার সঙ্গে যুদ্ধ শেষ করতে ইউক্রেনকে সাদা পতাকা প্রদর্শনের সাহস রাখতে হবে বলেও মন্তব্য করেছিলেন পোপ। এই মন্তব্যের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে ন্যাটো মহাসচিব বলেছেন, আলোচনার টেবিলে যা ঘটে তা রণক্ষেত্রের শক্তির সঙ্গে জড়িত।

ইউক্রেনের এখন সাদা পতাকা প্রদর্শনের সময় বলে তিনি মনে করেন কিনা জানতে চাইলে স্টোলটেনবার্গ বলেন, ইউক্রেনীয়দের আত্মসমর্পণের বিষয়ে কথা বলার সময় নয় এখন। এটি ইউক্রেনীয়দের জন্য হবে একটি ট্র্যাজেডি। আমাদের জন্যও তা হবে বিপজ্জনক

Facebook Comments Box
advertisement

Posted ২:৫০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১২ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(291 বার পঠিত)
(219 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]