শুক্রবার ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৩ মার্চ ২০২৪ | প্রিন্ট

বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি

পাকিস্তানকে বেশ কিছুদিন ধরেই অর্থনৈতিক সংকট মোকাবিলা করতে হচ্ছে। দেশটির চ্যালেঞ্জিং অর্থনৈতিক দুরবস্থায় সহায়তা করার অংশ হিসেবে পাকিস্তানের নবনির্বাচিত প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি ঘোষণা দিয়েছেন তিনি তার মেয়াদকালে কোনো বেতন নেবেন না। মঙ্গলবার এক বিবৃতিতে তিনি এ কথা জানিয়েছেন।

পাকিস্তানের ১৪তম প্রেসিডেন্ট হিসেবে গত রোববার শপথ নিয়েছেন ৬৮ বছর বয়সী জারদারি। জাতীয় কোষাগারের বোঝা না চাপিয়ে তিনি বিচক্ষণ আর্থিক ব্যবস্থাপনাকে উৎসাহিত করার সিদ্ধান্ত নিয়েছেন বলে তার দল পাকিস্তান পিপলস পার্টি (পি) এক বিবৃতিতে জানিয়েছে।

মঙ্গলবার রাষ্ট্রপতির সচিবালয়ের প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি জাতীয় কোষাগারের বোঝা না চাপানো অপরিহার্য বলে মনে করেছেন এবং নিজের বেতন পরিত্যাগ করাকেই বেছে নিয়েছেন।

জানা গেছে, শুধু প্রেসিডেন্ট জারদারি নন, সংকটকালীন পরিস্থিতিতে বেতন না নেয়ার কথা জানিয়েছেন পাকিস্তানের নবনিযুক্ত স্বরাষ্ট্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণবিষয়ক মন্ত্রী মহসিন নাকভি।

মঙ্গলবার এক এক্স (সাবেক টুইটার) বার্তায় বেতন না নেয়ার ঘোষণা দিয়ে নাকভি বলেন, এমন চ্যালেঞ্জিং সময়ে সম্ভাব্য সব উপায়ে দেশের সেবা করার জন্য প্রস্তুত রয়েছি।

গত সোমবার পাকিস্তানে নতুন মন্ত্রিসভা গঠন করেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। ১৯ সদস্যের মন্ত্রিসভাকে শপথ পড়ান প্রেসিডেন্ট জারদারি। পরে মহসিন নাকভিকে স্বরাষ্ট্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৬ পূর্বাহ্ণ | বুধবার, ১৩ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(291 বার পঠিত)
(218 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]