শুক্রবার ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ম্যাচ হেরে যাকে দুষলেন লঙ্কান অলরাউন্ডার

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০২৪ | প্রিন্ট

ম্যাচ হেরে যাকে দুষলেন লঙ্কান অলরাউন্ডার

ঘরের মাঠে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলংকাকে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ। ৬ উইকেটে হারানো ম্যাচটিতে ১-০তে এগিয়ে গেছে টিম টাইগার্স।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ২৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্রুত ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। পরে নাজমুল হোসেন শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদের ৬৯ রানের জুটিতে কিছুটা স্বস্তিতে ফেরে স্বাগতিকরা।

এরপর শান্ত ও মুশফিকের পঞ্চম উইকেটে রেকর্ড ১৬৫ রানের জুটিতে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ। ১২২ রানে শান্ত আর ৭৩ রানে মুশফিকের অপরাজিত ইনিংসে লঙ্কানদের দেওয়া লক্ষ্য টপকে ফেলে লাল-সবুজ জার্সিধারীরা।

দুর্দান্ত শুরুর পরও বাংলাদেশকে আটকাতে পারেনি শ্রীলংকা। এর জন্য অবশ্য ম্যাচের শেষদিকে অতিরিক্ত শিশিরের কারণকে দুষছেন লঙ্কান অলরাউন্ডার জেনিথ লিয়ানেজ।

লিয়ানেজ বলেন, ‘সেই মুহূর্তে আমরা ভালো অবস্থানে ছিলাম যখন (বাংলাদেশের) ৪ উইকেটে ৯২ রান ছিল। আমরা ভেবেছিলাম, ম্যাচ জেতার সত্যিই ভালো সুযোগ আছে। কিন্তু যখন শিশির চলে আসলো তখন বোলারদের জন্য বল দখল করা সত্যিই কঠিন ছিল। কিন্তু তারা সত্যিই ভালো ব্যাটিং করেছে।’

লঙ্কান অলরাউন্ডার আরো বলেন, ‘বাংলাদেশ দল যেভাবে ব্যাটিং করেছে, এতে তাদের কৃতিত্ব দিতেই হয়। শান্ত খুব ভালো খেলেছে এবং অবশ্যই মুশফিক ভাইও খুব ভালো খেলেছে।’

নিজের ব্যাটিং নিয়েও কথা বলেছেন লিয়ানেজ। তার কথায়, ‘আমরা সত্যিই ভালো শুরু করেছি। আমাদের উদ্বোধনী ব্যাটসম্যানরা সত্যিই ভালো খেলেছে। কিন্তু এরপর বাংলাদেশ দ্রুত তিনটি উইকেট নিয়েছিল। তারপর আমাদের পুনর্গঠন করতে হয়েছিল। শুরুটা যেভাবে হয়েছিল, সেভাবে খেলতে পারলে আমরা ৩০০ রান করতে পারতাম। এতে আমরা কিছুটা হতাশ ছিলাম।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]