শুক্রবার ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

গাজীপুর প্রতিনিধি :   |   রবিবার, ১৭ মার্চ ২০২৪ | প্রিন্ট

গাজীপুরে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

জেলা প্রশাসনের উদ্যোগে রোববার (১৭ মার্চ) গাজীপুরে ভাওয়াল রাজবাড়ী মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা এবং ‘শিশুর মননে বঙ্গবন্ধু’ বইয়ের মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সকাল ১০ টা থেকে দুপুর প্রায় ২টা পর্যন্ত নানা কর্মসূচি বাস্তবায়নের মধ্যে দিয়ে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে দিবসটি উদযাপন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রোমানা আলী টুসি এম.পি।
জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম এতে সভাপতিত্ব করেন।
মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলার পুলিশ সুপার কাজী শফিকুল আলম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আবু তোরাব, মোঃ শামসুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ নয়ন, অধ্যাপক এম. এ বারী ও মুকুল কুমার মল্লিক প্রমুখ।
এর আগে সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন অতিথিবৃন্দসহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সরকারি-বেসরকারি ও স্বায়ত্ত্ব শাসিত বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড এবং বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ।
পরে গাজীপুরের প্রধান প্রধান সড়কে আনন্দ র‍্যালী বের করা হয়।
আলোচনা অনুষ্ঠানে বক্তারা জাতির পিতার জন্ম ও বর্ণাঢ্য জীবন সম্পর্কে আলোকপাত করেন। শিশুদের প্রতি বঙ্গবন্ধুর যে মায়া, যে আকুলতা তা বর্ণনা করেন। কিভাবে টুঙ্গিপাড়ার প্রত্যন্ত অঞ্চলের খোকা ধীরে ধীরে হয়ে উঠেন বঙ্গবন্ধু, জাতির পিতা আর স্বাধীনতার স্থপতি তা তাদের বক্তব্যে ফুটিয়ে তোলেন।
আলোচনা শেষে গাজীপুর জেলার শিশুদের লিখিত কবিতা ও চিত্রাঙ্কন নিয়ে জেলা প্রশাসন, গাজীপুর কর্তৃক প্রকাশিত ‘শিশুর মননে বঙ্গবন্ধু’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। শেষে জেলা শিল্পকলা একাডেমি, গাজীপুর ও জেলা শিশু একাডেমির প্রশিক্ষণার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত ও নৃত্য পরিবেশন করে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২৫ অপরাহ্ণ | রবিবার, ১৭ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]