মঙ্গলবার ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুলবাড়ী উপজেলা বিএনপির ১৩ নেতা কারাগারে

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ | প্রিন্ট

ফুলবাড়ী উপজেলা বিএনপির ১৩ নেতা কারাগারে

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৩ নেতাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার দুপুরে দিনাজপুর বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

দিনাজপুর কোর্ট ইন্সপেক্টর একেএম লিয়াকত আলী এ তথ্যটি নিশ্চিত করেছেন।

কারাগারে পাঠানো বিএনপি নেতারা হলেন উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ও এলুয়াড়ী ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ নবিউল ইসলাম, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক ভিপি মোস্তাক আহম্মেদ চৌধুরী খোকন, উপজেলা বিএনপির সদস্য ও শিবনগর ইউপি চেয়ারম্যান ছামেদুল ইসলাম, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক নুর আলম নুরুল্লা, উপজেলা যুবদলের আহ্বায়ক আবু সাইদ, সদস্যসচিব মাহবুব আলম মিলন, যুগ্ম আহ্বায়ক জাকিউর রহমান চঞ্চল, সিবলি সাদিক, যুগ্ম আহ্বায়ক আব্দুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মকলেছুর রহমান নবাব, সদস্যসচিব আনোয়ারুল হক, পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক সাহেদ ইসলাম ও শিবনগর ইউনিয়ন যুবদলের সভাপতি কিবরিয়া। তারা সবাই উচ্চ আদালত থেকে আগাম জামিনে ছিলেন।

২০২৩ সালের ১ নভেম্বর ফুলবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) বদিউজ্জামান বাদী হয়ে দুই ইউপি চেয়ারম্যানসহ বিএনপির ১৯ জন নেতার নাম উল্লেখ করে সেই সঙ্গে আরও ৭০ জন অজ্ঞাতপরিচয় নেতা-কর্মীর নামে বিশেষ ক্ষমতা আইনে নাশকতার মামলা করেন। সেই মামলায় ১০ জন নেতা-কর্মীকে আটক করা হলেও দুই ইউপি চেয়ারম্যানসহ ১৩ জন নেতা গত ৫ ফেব্রুয়ারি হাইকোর্ট থেকে আগাম জামিন নেন।

উচ্চ আদালতের আদেশক্রমে বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে সোমবার বিচারিক আদালতের বিচারক তাঁদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠান।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]