মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নওগাঁয় বিক্রি বন্ধ গরুর মাংস

কাজী স্বাধীন   |   বুধবার, ২০ মার্চ ২০২৪ | প্রিন্ট

নওগাঁয় বিক্রি বন্ধ গরুর মাংস

নওগাঁয় যৌতিক বেঁধে দেয়া মুল্যে অপারগতা প্রকাশ করে বিক্রি বন্ধ গরুর মাংস করে দিয়েছেন মাংস ব্যবসায়িরা। তবে দু” একজন বিক্রেতা ফ্রিজের বাসী মাংস শর্ত সাপেক্ষে বিক্রি করতে দেখা গেছে।
মাংস ব্যবসায়িরা বলেন, সরকার নির্ধারিত যৌতিক মুল্যে ৬৬৫ টাকা কেজি দরে লোকসান করে মাংস বিক্রি করা তাদের পক্ষে সম্ভব নয়।মাংস ব্যবসায়ীরা গক সোমবার জেলা প্রশাসকের নিকট দেখা করে কিছুটা বেশী মুল্যে বিক্রি করার অনুমতি চেয়েছেন। জেলা প্রশাসক মো: গোলাম মওলা তাঁদের বলেন যে,পবিত্র মাহে রমজান মাসে সাধারন মানুষের ক্রয় ক্ষমতা সহজ করতে সরকার যৌতিক এই মুল্যু নির্ধারণ করে দিয়েছে। এ ব্যাপারে আমার কিছু বলার বা করার নাই। ব্যবসায়িরা সেখান থেকে ফিরে এসে মঙ্গলবার (১৯ মাচ”) নওগাঁ শহরের পার- নওগাঁ এলাকার আশিক নামে এক ব্যাকতি বলেন,আমার বাসায় মেহমান এসেছে তাই গরুর মাংস কিনতে বাজারে এসেছি, এসে দেখি দাম আকাশ চুমভি, প্রতি কেজি মাংসের দাম ৭৫০ টাকা। তারপরও সব মাংসের দোকান বন্ধ । এখন বাসায় গিয়ে কি বলবো। মেহমানরা কি মনে করবে ইত্যাদী ভাবনা তার মনে। দুই একজন ব্যবসায়ী ফ্রিজের বাসি পচা মাংস প্রতি কেজিকে দুই শত গ্রাম তৈল, নির্দিষ্ট পরিমান হাড় দেয়ার শর্তে ৬৬৫ টাকা দরে মাংস বিক্রি করতে দেখা গেছে। দুপুর থেকে গরু জবাই এবং মাংস বিক্রি সম্পূর্ণভাবে বন্ধ করে দিয়েছে। মাংস বিক্রেতা কয়েক জন বলেন, বেশী দামে গরু কেনা কম”চারী খরচ ইত্যাদী কারনে সাড়ে ৭শ ৫০ টাকা দরের নিচে বিক্রি করা সম্ভব নয় বলে জানিয়েছেন

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৫ পূর্বাহ্ণ | বুধবার, ২০ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]