শুক্রবার ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ভাসছিল বঙ্গোপসাগরে: ৯৯৯-এ কলে উদ্ধার ১২ জেলে

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৪ মার্চ ২০২৪ | প্রিন্ট

ভাসছিল বঙ্গোপসাগরে:  ৯৯৯-এ কলে উদ্ধার ১২ জেলে

নৌকার ইঞ্জিন বিকল হয়ে বঙ্গোপসাগরে পাঁচ দিন ধরে ভাসতে থাকা ১২ জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড। বিপদগ্রস্ত হয়ে পড়া এ জেলেরা জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন দিলে শনিবার সন্ধ্যায় তাদের উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কোস্টগার্ড পশ্চিম জোনের সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসীর ইবনে মহসীন।

উদ্ধারকৃত জেলেদের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটা উপজেলায়। এরা হলেন, মাঝি মাসুম মৌলভী, আব্দুর রহিম, নিজাম উদ্দিন, হানিফা, আমির, মেহেদী, মোশারফ, রুস্তম খলিফা, মেহেদী হাসান, শাহজাহান, অলিউল ইসলাম ও জালাল।

লেফটেন্যান্ট মুনতাসীর ইবনে বলেন, গত ১৫ মার্চ বরগুনা জেলার পাথরঘাটা উপজেলা থেকে ‘এফ বি হানিফ মুন্সি’ নামে একটি ফিশিং বোট মাছ ধরার উদ্দেশে বঙ্গোপসাগরে রওনা হন। পরবর্তীতে ১৯ মার্চ তাদের বোটের ইঞ্জিন বিকল হয়ে গেলে সাগরে ভাসতে থাকেন জেলেরা। এরপর ওই বোটের মাঝি মাসুম মৌলভী জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল দিয়ে সাহায্য চান। সমুদ্র নিয়োজিত থাকা মাসুম মৌলভীর মোবাইল নম্বর ট্রাকিং করে তাদের অবস্থান নিশ্চিত করে শনিবার সন্ধ্যায় কোস্টগার্ডের দুবলা এবং কচিখালী স্টেশনের সদস্যরা তাদের উদ্ধার করেন। উদ্ধার করা ১২ জন জেলেকে খাবার পানি ও প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। রোববার তাদের নিজ বাড়িতে পাঠানো হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫২ পূর্বাহ্ণ | রবিবার, ২৪ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]