বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার বাংলাদেশি বিচারক

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ৩১ মার্চ ২০২৪ | প্রিন্ট

আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার বাংলাদেশি বিচারক

জর্ডানের আম্মানে অনুষ্ঠিতব্য হাশেমিয়া আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার বিচারক হিসেবে অংশ নিতে যাচ্ছেন বাংলাদেশের বিখ্যাত ক্বারি শাইখ আহমাদ বিন ইউসুফ আযহারী। তিনি ৩১তম আসরের সম্মানিত বিচারক হিসেবে শুক্রবার মরক্কো থেকে দুবাই হয়ে আম্মানের উদ্দেশ্যে রওনা হন।

আজ ৩১ মার্চ (রোবাবার) উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে এ প্রতিযোগিতার মূল আসর শুরু হবে। ১০০টি দেশের প্রতিযোগীর মধ্যে (অনলাইনে) প্রাথমিক বাছাইয়ের পর ৫০টি দেশের প্রতিযোগীকে সরাসরি অংশ নিতে জর্ডানে আমন্ত্রণ জানানো হয়েছে।

২০১৭ সালে জর্ডানের এ প্রতিযোগিতায় আহমাদ বিন ইউসুফ আযহারী ইতিহাসে প্রথম বাংলাদেশি বিচারক হিসেবে অংশ নিয়ে বিশ্বে বাংলাদেশের নাম উজ্জ্বল করেন। তার এ সফরের মাধ্যমে বিশ্বে লাল-সবুজের পতাকা আরো সমুন্নত হবে এবং দেশের সম্মান বৃদ্ধি পাবে।

প্রতিযোগিতা শেষে ক্বারি আহমাদ ইউসুফ আগামী ৮ এপ্রিল দেশে ফিরবেন। তিনি বাংলাদেশে বিশুদ্ধ তেলাওয়াত ও কেরাতের রূপকার ক্বারি মুহাম্মাদ ইউসুফের (রহ) বড় ছেলে। এছাড়া তিনি আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থা ইক্বরার প্রেসিডেন্ট এবং মা’হাদুল কেরাত বাংলাদেশের পরিচালক।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০৪ পূর্বাহ্ণ | রবিবার, ৩১ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(140 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]