মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদ-বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে গাজীপুর জেলা প্রশাসকের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

গাজীপুর প্রতিনিধ :   |   মঙ্গলবার, ০২ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

ঈদ-বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে গাজীপুর জেলা প্রশাসকের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

গাজীপুরে আসন্ন ঈদুল ফিতর এবং বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে মঙ্গলবার দুপুরে গাজীপুর জেলা প্রশাসনের এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম সভাপতিতে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মামুনুল করিমসহ জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, সুধীজন, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ঈদ-উল-ফিতর যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য জেলা প্রশাসক জেলার আইনশৃঙ্খলা, যানযট নিরসন, রাজবাড়ী মাঠে ঈদের প্রধান জামাত আয়োজনসহ সার্বিক বিষয়ে কথা বলেন এবং সংশ্লিষ্ট সকলকে এসময় নিজ নিজ দায়িত্ব নিষ্ঠার সাথে পালনের আহবান জানান। সড়ক মহাসড়কে চলা চলরত পরিবহন শ্রমিকরা যাতে অতিরিক্ত ভাড়া নিতে না পারে এবং যানজট সৃষ্টি না হয় তার জন্য জেলা প্রশাসনের উদ্যোগে পর্যাপ্ত সংখ্যক মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। ঈদের দিন নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ ছাড়াও জেলখানা, হাসপাতাল, এতিমখানা, শিশু সনদসহ সরকারি আশ্রয় কেন্দ্রে উন্নতমানের খাওয়ার ও পোশাক সরবরাহ করা হবে। ঈদ উপলক্ষে আতশবাজি ও পটকা ফোটানো এবং বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। জেলা উপজেলায় রাস্তা ও ট্রাফিক ব্যবস্থা জোরদার করনের সিদ্ধান্ত গ্রহণ, পুলিশের পাশাপাশি আনসার সদস্য নিয়োগ করা হবে।

ঈদ-উল-ফিতরের পর পরই বাঙ্গালি সংস্কৃতির বড় উৎসব বাংলা নববর্ষ উদযাপিত হবে। সারা দেশের সাথে গাজীপুরে যাতে নববর্ষের এই উৎসব সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন হয় সেজন্য সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হবে বলে জানান জেলা প্রশাসক । এদিন জেলা ও উপজেলা প্রশাসনের উদ্যোগে শোভাযাত্রা, বৈশাখী মেলা সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫০ অপরাহ্ণ | মঙ্গলবার, ০২ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]