সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টঙ্গীতে প্রকল্প কাজ পরিদর্শনে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

, গাজীপুর প্রতিনিধি :   |   মঙ্গলবার, ০২ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

টঙ্গীতে প্রকল্প কাজ পরিদর্শনে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

দূর্যোগ ব্যবস্থাপনা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট নির্মাণ প্রকল্পের স্থান পরিদর্শন করেছেন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মহিববুর রহমান। গাজীপুরের টঙ্গীর সাতাইশ এলাকায় ৮ দশমিক ২ একর জমির ওপর নির্মাণাধীন এ প্রকল্প কাজের অগ্রগতি ও সার্বিক অবস্থা সরজমিনে পরিদর্শন করতে মঙ্গলবার সেখানে যান তিনি।
প্রকল্প সংশ্লিষ্টরা জানান, দূর্যোগ মোকাবেলা বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনবল তৈরির উদ্দেশ্যে একাডেমিক ভবন নির্মাণের কাজ হাতে নিয়েছে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। প্রায় ৪৭ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন এ প্রকল্প কাজের অনুমোদন করা হয় ২০২৩ সালের পহেলা ফেব্রুয়ারি। প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে প্রশিক্ষিত জনবল তৈরি করে দূর্যোগ ব্যবস্থাপনা কার্যক্রমের সক্ষমতা বৃদ্ধি করা হবে।
দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এসময় সাংবাদিকদের জানান, নিজ দেশের পাশাপাশি বহির্বিশ্বেও দূর্যোগে ক্ষতিগ্রস্ত দেশ গুলোকে সহযোগীতা করছে
দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।
পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী প্রকল্পের অদূরে গ্রামীণ মাটির রাস্তাসমূহ টেকসইকরণের লক্ষ্যে হেরিংবন্ডকরণ প্রকল্পের একটি রাস্তা উদ্বোধন করেন।
এসময় উপস্থিত ছিলেন
দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মিজানুর রহমান, গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম ও দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, এইচবিবি প্রকল্পের প্রকল্প পরিচালক বিপুল চন্দ্র বিশ্বাস এবং উপ-প্রকল্প পরিচালক মোহাম্মাদ আওলাদ হোসেন। আরও উপস্থিত ছিলেন ডিআরআরও এবং সদর উপজেলার ইউএনও, সকল উপজেলার পিআইওগণ।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ০২ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]