সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টি-২০ বিশ্বকাপে খেলবেন না স্টোকস

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০২ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

টি-২০ বিশ্বকাপে খেলবেন না স্টোকস

মাঠের পারফরম্যান্সে খারাপ সময় কাটাচ্ছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস। সাম্প্রতিক সময়ে নিজে ব্যক্তিগতভাবে যেমন ভালো করতে পারেননি, তেমনি দলীয় সাফল্য পাচ্ছে না ইংলিশরাও। এরই মাঝে চলতি বছরের টি-২০ বিশ্বকাপ দোরগোড়ায়।

এমন সময় নতুন করে চমকে দেওয়া এক সিদ্ধান্ত নিয়েছেন স্টোকস। গত আসরের ফাইনালের এই নায়ক আসন্ন টি-২০ বিশ্বকাপের ইংল্যান্ড দল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

মূলত পুরো গ্রীষ্ম মৌসুমের ক্রিকেট থেকেই বিরতি চেয়েছেন স্টোকস। এর মাঝে আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে বসবে টি-২০ বিশ্বকাপের আসর। যেখানে নিজের নাম না রাখতে ইসিবিকে অনুরোধ করেছেন ৩২ বছর বয়সী এই তারকা।

ইনজুরি থেকে সেরে উঠতে গত নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপ শেষে হাঁটুতে অস্ত্রোপচার করেছিলেন স্টোকস। এর আগে থেকেই তিনি বোলিং বন্ধ রেখেছিলেন। তবে এখনও হাঁটুর চোট থেকে তিনি পুরোপুরি সেরে উঠতে পারেননি।

এ কারণে ক্রিকেট থেকে বিরতি নিয়ে পূর্ণাঙ্গ অলরাউন্ডার হয়ে ফিরে আসতে চান এই ইংলিশ তারকা। সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপ শেষে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে দুটি তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। ওই সিরিজ দিয়ে স্টোকস পূর্ণ ফিট হয়ে ফিরতে চান।

ইসিবির বিবৃতিতে দেওয়া মন্তব্যে স্টোকস জানিয়েছেন, ‘আমি কঠোর পরিশ্রম করছি এবং বোলিং ফিটনেস ঠিক করার দিকেই পুরো মনোযোগ দিচ্ছি, যাতে সব ফরম্যাটের ক্রিকেটেই পরিপূর্ণ অলরাউন্ডার হয়ে ফিরতে পারি। আইপিএল (২০২৪) এবং বিশ্বকাপে নিজের এই আত্মত্যাগের পর আশা করি ভবিষ্যতে পূর্ণ অলরাউন্ডার হয়ে ফিরব।’

চলমান আইপিএল আসর শুরুর আগে ভারতের মাটিতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে ইংল্যান্ড। যেখানে স্টোকসের দল ন্যূনতম লড়াইও দেখাতে পারেনি। যদিও সিরিজটা তারা জয় দিয়ে শুরু করেছিল। পরবর্তীতে ভারতে তাদের সফর শেষ হয় ৪-১ ব্যবধানে হেরে।

স্টোকস বলেন, ‘হাঁটুর ইনজুরির পর আমি ভারত সফর দিয়ে বোলিং থেকে কতটা দূরে আছি বুঝতে পারি, নয় মাস বোলিং থেকে দূরে আছি। এজন্য কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলতে চাই। আশা করি ডারহামও তাদের ডিফেন্ডিং শিরোপা ধরে রাখবে।’

উল্লেখ্য, ১ জুন থেকে পর্দা উঠবে ছেলেদের টি-২০ বিশ্বকাপের নবম আসরের। এরপর ৪ মার্চ স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বার্বাডোজে নিজেদের যাত্রা শুরু করবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংলিশরা। এরপর গ্রুপপর্বে তারা মুখোমুখি হবে অস্ট্রেলিয়া, ওমান ও নামিবিয়ার বিপক্ষে।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০২ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]