সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হারবাইদ স্কুল এন্ড কলেজে এসএসসি পরীক্ষার খাতা দেখেন নবম শ্রেণির ছাত্রীরা

পূবাইল (গাজীপুর) প্রতিনিধি :   |   মঙ্গলবার, ০২ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

হারবাইদ স্কুল এন্ড কলেজে এসএসসি পরীক্ষার খাতা দেখেন নবম শ্রেণির ছাত্রীরা

গাজীপুর সিটি কর্পোরেশনের পূবাইলস্থ হারবাইদ স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক/অধ্যক্ষ আবু নাঈম এর বিরুদ্ধে এসএসসি পরীক্ষার খাতা তারই শিক্ষা প্রতিষ্ঠানের ৯ম শ্রেণির নারী শিক্ষার্থীদের দিয়ে নাম্বারিং করানোর অভিযোগ উঠেছে। এরই মধ্যে সেরকম একটি ভিডিও চিত্রে নাম্বারিং করানোর প্রমাণ পাওয়া যায়।
ভিডিওতে দেখা যায়- হারবাইদ স্কুল এন্ড কলেজের একটি কক্ষে বিদ্যালয়ের পোশাক পরিহিত কয়েকজন নারী শিক্ষার্থী নিজেদের ক্লাস বাদ দিয়ে শিক্ষা বোর্ড কর্তৃক দেয়া এসএসসি পরীক্ষার খাতা দেখছেন। ওইসময় ভিডিও ধারণকারী উপস্থিত প্রধান শিক্ষক নাঈমের নিকট জানতে চান, ছাত্রীদের দিয়ে কি করানো হচ্ছে, উত্তরে প্রধান শিক্ষক বলেন খাতায় বিত্ত ভরাটের কাজ করছি। ভিডিও ধারণকারী আবারো জানতে চান, ক্লাস বাদ দিয়ে ছাত্রীরা কেন বিত্ত ভরাট করছে । বিত্ত ভরাট তো ওদের কাজ নয়। শিক্ষা বোর্ড কি এটার পারমিট করে ? তাৎক্ষণিকভাবে প্রধান শিক্ষক ওই ছাত্রীদেরকে খাতা দেখা থেকে বিরত করে রুম থেকে বের করে দেন এবং বলেন, বোর্ড এটা পারমিট করে না।
এদিকে প্রসঙ্গত বিষয়ে ওই প্রধান শিক্ষকের নিকট মুঠো ফোনে জানতে চাইলে, বিষয়টি এড়িয়ে গিয়ে প্রতিবেদকে বলেন- ছাত্রীরা আমার খাতা দেখেনি।
এদিকে নাম প্রকাশ না করার শর্তে ওই বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক ও এলাকার সূধী মহল বলেন- প্রধান শিক্ষক সকল সময়ই এধরনের অনৈতিক কাজ করেন। তিনি প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে নৈতিক কোন কথাও বলা যায় না। ভিডিওর সূত্র ধরে তদন্ত সাপেক্ষ ঘটনার সত্যতা যাচাই পূর্বক তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া আবশ্যক।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৫৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০২ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]