মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরায়েলে হিজবুল্লাহর হামলা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৩ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

ইসরায়েলে হিজবুল্লাহর হামলা

সিরিয়ায় ইসরায়েলের হামলায় ইরানের শীর্ষ কমান্ডার নিহত হয়েছে। সেই হামলার কিছুক্ষণ পরই ইসরাইলের বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে লেবাননের হিজবুল্লাহ যোদ্ধারা। তাদের সাথে যোগ দিয়েছে ইরাকে প্রতিরোধ গোষ্ঠীগুলো। সিরিয়ার দক্ষিণপূর্ব অঞ্চলের একটি মার্কিন সমর্থিত সেনাদের আস্তানাতেও হামলা চালানো হয়েছে।

লেবাননেনর আল মায়াদিন টেলিভিশন জানিয়েছে, ইসরাইলের লিম্যান ব্যাটালিয়নের নবগঠিত প্রধান কার্যালয় লক্ষ্য করে হিজবুল্লাহ যোদ্ধারা কামানের গোলা নিক্ষেপ করেছে।

লেবাননের প্রতিরোধ গোষ্ঠীটি ইসরায়েলের রুওয়াইসাত আল আলাম এলাকার একটি সামরিক সাইট লক্ষ্য করেও এক ঝাঁক রকেট ও কামানের গোলা ছুড়েছে। এছাড়াও হিজবুল্লাহ মেইস এজ জাবাল এলাকায় একটি ইসরাইলি বাহিনীকে বাধা দেয়। তারা ওই এলাকায় সামরিক ও গুপ্তচরবৃত্তির ডিভাইসের মেরামত কাজে যুক্ত ছিল।

হিজবুল্লাহ তাদের বিবৃতিতে বলেছে, ফিলিস্তিনি জনগণের ওপর চালানো ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদেই এই হামলা চালানো হয়েছে। ভবিষ্যতেও এই হামলা অব্যাহত থাকবে।

এদিকে ইরাকের প্রতিরোধ যোদ্ধারা সিরিয়ায় মার্কিন ও তাদের সমর্থিত সেনাদের একটি ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে। এটি ইরাক ও জর্ডান সীমান্ত এলাকায় অবস্থিত। একটি চালকবিহীন আকাশযান ব্যবহার করে এই হামলা চালানো হয়। তবে এই হামলায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এক বিবৃতিতে ইরাকের প্রতিরোধ গোষ্ঠীগুলোর জোট জানিয়েছে, তাদের যোদ্ধারা ইসরায়েলি বিমান বাহিনীর একটি ঘাঁটিতেও হামলা চালিয়েছে। এই হামলায় কেউ হতাহত হয়েছে কিনা সে বিষয়ে বিস্তারিত কোনো তথ্য জানা যায়নি।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫৫ পূর্বাহ্ণ | বুধবার, ০৩ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(269 বার পঠিত)
(211 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]