মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পাবনায় প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি উপকরন বিতরণ

কাজী সাধীন   |   বুধবার, ০৩ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

পাবনায় প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি উপকরন বিতরণ

পাবনা সদর উপজেলায় ২০২৩-২৪ অর্থ বছরে কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় খরিপ-১/২০২৪-২৫মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে পাট,উফশী, আউশ, গ্রীষ্মকালীন পেঁয়াজ ফসলের বীজ এবং রাসায়নিক সার বিতরণের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলায় পরিষদ চত্বরে বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন তিনি।

বক্তব্য কালে তিনি বলেন, কৃষকদের ভাগ্য পরিবর্তন করার জন্য বর্তমান সরকার বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানে কৃষক বাঁচলে দেশ বাঁচবে।

তিনি আরো বলেন, এমন এক সময় ছিলো কৃষকদের সারের জন্য গুলি খেয়ে মরতে হয়েছে। কিন্তু বর্তমান সরকারের আমলে সার ও বীজ কৃষকদের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সাহানা পারভীন লাবনী।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানার সভাপতিত্বে আরো বক্তব্য দেন কৃষিবিদ ড. জামাল উদ্দিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন, ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার রেখা, জেলা কৃষক লীগের সভাপতি শহিদুর রহমান শহিদ, সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন মুন্সী, চরতারাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান খান প্রমুখ।

কৃষি অফিস সূত্রে জানা গেছে, উপজেলার সকল ইউনিয়নের ১১৫৬০ জন কৃষকদের মাঝে ৫৯ লাখ ৫২ হাজার ৯৬০ টাকার পাট,উফশী,আউশ, গ্রীষ্মকালীন পেঁয়াজ ফসলের বীজ এবং রাসায়নিক সার পর্যায়ক্রমে বিতরণ করা হবে।

উপ-সহকারী কৃষি কর্মকর্তা আবু সাঈদ শিখনের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালিগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ মুনতাজ আলী,উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক হিরোক হোসেন, পৌর আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান রকি, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম মুন্নুসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ

Facebook Comments Box
advertisement

Posted ৫:৪৩ পূর্বাহ্ণ | বুধবার, ০৩ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]