রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আরেক দেশে নিষিদ্ধ হওয়া ক্রিকেটারকে দলে নিচ্ছে পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৮ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

আরেক দেশে নিষিদ্ধ হওয়া ক্রিকেটারকে দলে নিচ্ছে পাকিস্তান

উসমান খান। এই ক্রিকেটার জন্ম পাকিস্তানে। তবে নিজ ক্রিকেট ক্যারিয়ার অনিশ্চিত হওয়ায় পাড়ি দিয়েছিলেন সংযুক্ত আরব আমিরাতে। সেখানে তিনি নাগরিকত্বও পেয়েছিলেন। একই সঙ্গে দেশটির বিভিন্ন টুর্নামেন্টও খেলেছেন। সবকিছু ঠিক থাকলে হয়তো তাদের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেট অভিষেক হতো এই ডানহাতি ব্যাটারের।

সবশেষ পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ১৬৪.১২ স্ট্রাইকরেটে দ্বিতীয় সর্বোচ্চ ৪৩০ রান করেন উসমান। এমন পারফরম্যান্সের পর পাকিস্তানের হয়ে খেলার আগ্রহ প্রকাশ করেন তিনি। পিসিবিও তার আগ্রহ গুরুত্বের সঙ্গে বিবেচনা করে ক্যাম্পে ডাকে। আর তাতেই ঘটে বিপত্তি।

উসমানের এমন কাণ্ড ভালোভাবে নেয়নি আমিরাত ক্রিকেট বোর্ড (ইসিবি)। এতে চুক্তি ভঙ্গের অভিযোগ তুলে তাকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছে ইসিবি। একই সঙ্গে আইএল টি-২০, আবুধাবি টি-১০ সহ ইসিবি অনুমোদিত কোন টুর্নামেন্টে খেলতে পারবেন না উসমান।

এরই মাঝে বড় সুখবর পেলেন উসমান। আরব আমিরাতের হয়ে খেলবেন নাকি পাকিস্তানের হয়ে খেলবেন তিনি, তা নিয়ে ছিল সংশয়। পিসিবির চেয়ারম্যান মহসিন নকভি সোমবার পরিষ্কার করে দিয়েছেন উসমানের বিষয়টা।

তিনি বলেছেন, ‘নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-২০ সিরিজে উসমান পাকিস্তানের হয়ে খেলার উপযুক্ত হবেন। পাকিস্তানের যে দল গঠন করা হবে, সে দলে যুক্ত করার জন্য নির্বাচকরা তাকে বিবেচনায় নিতে পারবেন। এ নিয়ে তার সামনে কোনো বাধা থাকবে না।’

আরব আমিরাতে ৫ বছরের জন্য নিষিদ্ধ হলেও পিসিবি চেয়ারম্যান নিশ্চিত করেছেন, ‘উসমান খান পাকিস্তানের হয়ে খেলার জন্য যোগ্য এবং সে এই দলের হয়েই খেলবে।’

এর আগে উসমানকে নিষিদ্ধ করে ইসিবি জানিয়েছিল, ‘সংযুক্ত আরব আমিরাতের হয়ে খেলার বিষয়ে ইসিবিকে মিথ্যা বলে ইসিবির সুযোগ সুবিধা ব্যবহার করেছে উসমান। এখন স্পষ্ট যে সে ইসিবির হয়ে খেলতে চায় না বা শর্ত পূরণ করছে না।’

Facebook Comments Box
advertisement

Posted ১২:০৬ অপরাহ্ণ | সোমবার, ০৮ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]