রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউজিল্যান্ড সিরিজে যত রেকর্ডের সামনে বাবর

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

নিউজিল্যান্ড সিরিজে যত রেকর্ডের সামনে বাবর

নাটকীয়তা শেষে আবারও নেতৃত্বে ফিরেছেন বাবর আজম। নিউজিল্যান্ডের বিপক্ষে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) থেকে শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচ টি-২০ সিরিজ দিয়ে পুনরায় অধিনায়কত্বের আর্মব্যান্ড পরবেন তিনি।

আসন্ন এই সিরিজটি দিয়ে একাধিক রেকর্ড ভাঙা-গড়ার সুযোগ পাবেন বাবর। চলুন দেখে নেয়া যাক আসন্ন এই সিরিজে কি কি রেকর্ড গড়ার সুযোগ পাবেন পাক কাপ্তান:

১) অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান: অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক টি-২০তে সবচেয়ে বেশি রান আছে অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চের। তিনি ৭৬ ম্যাচে করেছিলেন ২ হাজার ২৩৬ রান। তার পরেই আছেন বাবর আজম।

৬৫ ম্যাচে বাবরের রান এখন ২ হাজার ১৯৫। আর মাত্র ৪২ রান করলেই তিনি ফিঞ্চকে ছাড়িয়ে শীর্ষে অবস্থান নিবেন। বাবরের পেছনে আছেন কেন উইলিয়ামসন। ৭১ ম্যাচে তার মোট রান ২ হাজার ১২৫।

২) অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি জয়: অধিনায়ক হিসেবে বাবর আজম ৭১ ম্যাচে পাকিস্তানকে নেতৃত্ব দিয়ে ৪২টিতে জয় পেয়েছিলেন। এবার তার সামনে রয়েছে নতুন রেকর্ড গড়ার সুযোগ।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলেই উগান্ডার ব্রিয়ান মাসাবার রেকর্ড ভেঙে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ জয়ের রেকর্ড গড়েবন বাবর। মাসাবা ৫৬ ম্যাচে উগান্ডাকে নেতৃত্ব দিয়ে ৪৪টিতে জয় তুলে নিয়ে শীর্ষে আছেন। ৫২ ম্যাচে আফগানিস্তানকে নেতৃত্ব দিয়ে ৪২ জয় তুলে নিয়ে দ্বিতীয় স্থানে আছেন আসগর আফগান।

৩) ৪০০০ রানের মাইলফলক ছোঁয়ার সুযোগ: আন্তর্জাতিক টি-২০তে সবচেয়ে বেশি রানের মালিক বিরাট কোহলি। ১০৯ ইনিংসে তার রান সংখ্যা ৪ হাজার ৩৭। রোহিত শর্মা ১৪৩ ইনিংসে ৩ হাজার ৯৭৪ রান নিয়ে আছেন দ্বিতীয় স্থানে।

১০৩ ইনিংসে ৩ হাজার ৬৯৮ রান নিয়ে বাবর আজম আছেন তৃতীয় স্থানে। নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের পাঁচ ম্যাচ সিরিজে ২৭৭ রান করতে পারলে রোহিত শর্মাকে পেছনে ফেলতে পারবেন। আর ৪০০০ রান করতে পারলে প্রথম কোনো পাকিস্তানি ক্রিকেটার হিসেবে নতুন মাইলফলক ছুঁতে পারবেন বাবর।

৪) সবচেয়ে বেশি ম্যাচে নেতৃত্ব দেয়ার রেকর্ড: বাবর যদি পাঁচ ম্যাচই খেলতে পারেন তাহলে অ্যারন ফিঞ্চের একটি রেকর্ড ছুঁতে পারবেন। অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ৭৬ ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন ফিঞ্চ। বাবরের সামনেও সুযোগ রয়েছে এই কীর্তি গড়ার।

Facebook Comments Box
advertisement

Posted ১:৩৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]