রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তীব্র গরমে ক্লাস হবে সকাল ৭টায়

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২২ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

তীব্র গরমে ক্লাস হবে সকাল ৭টায়

ভারতে চলছে তাপপ্রবাহ। শনিবার সবচেয়ে বেশি গরম ছিল ঝাড়খণ্ডে। ডালটনগঞ্জে তাপমাত্রা পৌঁছে যায় ৪৩.৬ ডিগ্রি সেলসিয়াসে। এই পরিস্থিতিতেও কিন্তু ছোটদের স্কুলে গরমের ছুটি দিচ্ছে না ঝাড়খণ্ড সরকার। বরং ছুটির বিকল্প হিসাবে বদলে দেওয়া হয়েছে স্কুলের সময়। সরকার জানিয়েছে, সোমবার থেকে সব স্কুলে সকাল ৭টা থেকে ক্লাস শুরু হবে। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এভাবেই চলবে স্কুল।

শনিবার ঝাড়খণ্ডের শিক্ষা দপ্তর জানিয়েছে, ২২ এপ্রিল থেকে রাজ্যের সব স্কুলে ছোটদের ক্লাস হবে সকাল ৭টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত। এই সময়ে ক্লাস চলবে নার্সারি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত। এছাড়া নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস হবে সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। সরকারের এই নির্দেশনা ঝাড়খণ্ডের সব সরকারি, বেসরকারি স্কুলে প্রযোজ্য হবে। খবর আনন্দবাজার অনলাইনের।

নির্দেশনায় আরও বলা হয়েছে, স্কুল চলাকালীন রোদের মধ্যে প্রার্থনা বা খেলাধূলার আয়োজন করা যাবে না। খোলা আকাশের নিচে শিক্ষার্থীদের দাঁড় করানো যাবে না। স্কুল থেকে সবাই আগের মতোই মিড ডে মিল পাবে। সরকার জানিয়েছে, এই সময়ের মধ্যে শিক্ষা সংক্রান্ত কোনো ক্ষতি হলে তা কীভাবে পূরণ করা যায়, তা নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

গত ২০ থেকে ২২ এপ্রিল পর্যন্ত ঝাড়খণ্ডের ১৫টি জেলায় তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি করে আবহাওয়া দপ্তর। তাপমাত্রা সর্বত্রই থাকবে ৪০ ডিগ্রির উপরে। শনিবার ডালটনগঞ্জে সবচেয়ে বেশি তাপমাত্রা ছিল। বাকি জেলাগুলোতেও ৪২ থেকে ৪৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যেই ছিল তাপমাত্রা।

Facebook Comments Box
advertisement

Posted ২:০১ পূর্বাহ্ণ | সোমবার, ২২ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(244 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]