শুক্রবার ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

হঠাৎ সচিবালয় ক্লিনিকের ৭ চিকিৎসককে বদলি, অন্যরাও আতঙ্কে

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

হঠাৎ সচিবালয় ক্লিনিকের ৭ চিকিৎসককে বদলি, অন্যরাও আতঙ্কে

সচিবালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের চিকিৎসাসেবা দেওয়ার জন্য ‘বাংলাদেশ সচিবালয় ক্লিনিক’ নামে একটি সেবাকেন্দ্র আছে। সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের নির্দেশে সেই ক্লিনিক থেকে ৭ জন চিকিৎসককে হঠাৎ বদলি করা হয়েছে। এতে অন্য কর্মকর্তা-কর্মচারীরাও আতঙ্কে আছেন।

নাম প্রকাশ না করার শর্তে কর্মকর্তারা বলেছেন, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ক্ষুব্ধ হয়ে চিকিৎসকসহ কর্মকর্তা-কর্মচারীদের বদলির উদ্যোগ নিয়েছেন।

তবে বদলির ব্যাপারে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব জাহাঙ্গীর আলম বলেন, সচিবালয় ক্লিনিকে অনেকে ১০ থেকে ১২ বছর কাজ করছেন। আমি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে বলেছি, দীর্ঘদিন যারা কাজ করছেন তাদের পর্যায়ক্রমে বদলি করতে। কিন্তু তারা (সচিবালয় ক্লিনিকের কর্মকর্তারা) বিষয়টির ভিন্ন ব্যাখ্যা দিচ্ছেন।

সচিবালয়ের ক্লিনিকটি যে ভবনে সেটি ‘ক্লিনিক ভবন’ নামেই পরিচিত। এখানে চিকিৎসক, নার্স, ফার্মাসিস্ট, পিয়নসহ প্রায় ৫০ জন কাজ করেন। ক্লিনিকের কর্মকর্তারা বলছেন, সেবা বিভাগের সচিব নিয়মিত এই ক্লিনিক থেকে উচ্চ রক্তচাপের দুটো ওষুধ নেন। গত সোমবার সচিবের দফতরের একজন কর্মচারী এলে তাকে একটি ওষুধ দেওয়া হয়েছিল। নাম প্রকাশ না করার শর্তে দুজন কর্মকর্তা বলেন, এতে ক্ষুব্ধ হয়েছেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব।

এ ব্যাপারে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব বলেন, এটা একেবারেই মিথ্যা। বদলির সঙ্গে ওষুধের কোনো সম্পর্ক নেই। আমি ঐ ওষুধ অনেক বছর ধরেই খাচ্ছি। আর স্বাস্থ্যের সচিব হয়েছি মাত্র কয়েক মাস।

ওষুধের ঘটনার একদিন পর, মঙ্গলবার সচিবালয়ের এক চিকিৎসককে কিশোরগঞ্জে বদলি করা হয়। এরও একদিন পর, বুধবার আরো ৬ চিকিৎসককে চাঁদপুর, শরীয়তপুর, ফরিদপুর, মুন্সীগঞ্জ, টাঙ্গাইল ও রংপুরের বিভিন্ন সরকারি হাসপাতালে বদলি করা হয়। নার্স, ফার্মাসিস্ট ও পিয়নসহ অন্য সবাইকে বদলি করার প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।

হঠাৎ বদলির বিষয়ে সচিবালয় ক্লিনিকের একাধিক কর্মকর্তা স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের সঙ্গে দেখা করেছেন। তিনি বলেন, কী হয়েছে আমি ঠিকঠাক জানি না। সচিবের সঙ্গে কথা হলে জানতে পারবো। সচিবের সঙ্গে কথা বলার আগে এ ব্যাপারে মন্তব্য করা ঠিক হবে না।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫০ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]