রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে বৃষ্টির জন্য ইস্তেসক্বার নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

গাজীপুরে বৃষ্টির জন্য ইস্তেসক্বার নামাজ আদায়

তীব্র তাপদাহ ও গরম থেকে মুক্তি পেতে গাজীপুর মহানগরীর রাজবাড়ি মাঠে শনিবার বৃষ্টির জন্য সালাতুল ইস্তেসক্বা আদায় করা হয়েছে। এই নামাজ আদায়ের জন্য সকাল ৯টায় নানা বয়সী মানুষ গাজীপুর শহরের রাজবাড়ি মাঠে উপস্থিত হন।

এরপর সবাই দুই রাকাত নামাজ আদায় করেন। নামাজ শেষে দুই হাত তুলে প্রচণ্ড গরম, তীব্র তাপদাহ ও খরা থেকে রক্ষা পেতে বৃষ্টি চেয়ে আল্লাহর কাছে মোনাজাত করা হয়। এ সময় মুসল্লিরা অঝোরে চোখের জল ছেড়ে তওবা ও ক্ষমা প্রার্থনা করেন।

নামাজে ইমামতি, খুৎবা ও দোয়া পরিচালনা করেন মহানগরের দেশীপাড়া মাদরাসার মুহতামিম মুফতি আতাউর রহমান কাসেমী।

নামাজে অংশ নেন গাজীপুর কেন্দ্রীয় মসজিদের খতিব মুফতি কামরুল ইসলাম নোমানী, জামিয়াতুল মানছুমের মোহতামিম মুফতি আব্দুল মান্নান, নীলের পাড়া কেন্দ্রীয় মসজিদের খতিব মুফতি জুলফিকার হায়দার প্রমুখ। তারা ছাড়াও নামাজে কয়েক হাজার মুসল্লি অংশগ্রহণ করেন।

আগত মুসল্লিরা বলেন, বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইস্তেসক্বার নামাজ আদায় করতেন। সে জন্য আমরা মহান সৃষ্টিকর্তার কাছে আমাদের পাপের জন্য তওবা ও ক্ষমা চেয়ে দুই রাকাত নামাজ আদায় করে বৃষ্টির জন্য প্রার্থনা করেছি।

তারা আরো বলেন, বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নত। তাই আমরা সকলেই একত্র হয়ে এ নামাজ আদায় করেছি।

Facebook Comments Box
advertisement

Posted ২:০৭ পূর্বাহ্ণ | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]