রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সুজনের প্রশ্ন, এই ম্যাচেই কেন?

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

সুজনের প্রশ্ন, এই ম্যাচেই কেন?

আম্পায়ারিংয়ের মান নিয়ে দেশের ক্রিকেটভক্তদের অভিযোগ দীর্ঘদিনের। এদিকে বড় ম্যাচে অনভিজ্ঞ আম্পায়ার নিয়োগের বিপক্ষে বিসিবি পরিচালক ও আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন। তিনি মনে করেন, বড় ম্যাচগুলো অনভিজ্ঞ আম্পায়ারদের উন্নয়নের জায়গা হতে পারে না।

নারী ক্রিকেট আর ঢাকা প্রিমিয়ার লিগ এক নয় বলে মন্তব্য করেছেন সুজন। মূল ঘটনার সূত্রপাত আম্পায়ার্স কমিটির চেয়ারম্যানের বক্তব্যে। যেখানে তিনি স্পষ্ট বৈষম্যের কথা জানিয়েছেন। তাতেই উত্তপ্ত সামাজিক যোগাযোগ মাধ্যম। নিজেদের মতো ব্যাখ্যা আর অতিরঞ্জিত করে সরাসরি ক্রিকেটারদের আক্রমণ করেন অনেকে।

তবে সম্প্রতি ডিপিএলে নারী আম্পায়ার নিয়ে আলোচনার বিষয়বস্তু হওয়া ম্যাচের ক্লাব দুটি বিবৃতি দিয়ে জানিয়েছে, কোন বৈষম্য নয়। বরং অনভিজ্ঞতার কারণেই সংশ্লিষ্ট আম্পায়ারে আপত্তি ছিলো তাদের। বিসিবির আরেক পরিচালক ক্লাবগুলোর পক্ষ নিয়েছেন। বড় ম্যাচে অনভিজ্ঞ আম্পায়ারে আপত্তি আছে খালেদ মাহমুদেরও।

সুজন বলেন, বড় খেলায় আমি সবসময় মনে করি আপনাকে এমন একজন আম্পায়ার দেওয়া উচিত যার অভিজ্ঞতা আছে। মাঠের প্রেশারটা কিন্তু অনেক বড়। যদিও আজকালকার ক্রিকেটে সেই বিগত আবাহনী-মোহামেডানের সেই প্রেশার নাই। তারপরও বড় দল খেলছে, জাতীয় দলের ক্রিকেটাররা খেলছে।

তিনি আরো বলেন, আপনাকে এমন একজন আম্পায়ার দিতে হবে যার প্রতি খেলোয়াড়দের রেসপেক্টটা থাকে। আমার মতে প্রিমিয়ার লিগের এত বড় একটা প্রেশার ম্যাচে আমার মনে হয় যে আরেকটু বিচক্ষণ হতে হবে আম্পায়ার কারা করছে দেখতে হবে। জেসিকে ঐ ম্যাচে কেন আম্পায়ারিং দেওয়ার প্রয়োজন হলো আমি জানি না।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]