শনিবার ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিভীষিকাময় সেই সময়ের রোমহর্ষক বর্ণনা দিলেন নাবিক রাজু

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৫ মে ২০২৪ | প্রিন্ট

বিভীষিকাময় সেই সময়ের রোমহর্ষক বর্ণনা দিলেন নাবিক রাজু

অবশেষে বাবা-মায়ের বুকে ফিরেছেন জলদস্যুর কবল থেকে মুক্ত হওয়া জাহাজ এমভি আবদুল্লাহর এবি (অ্যাবল সি ম্যান) হিসেবে কর্মরত নোয়াখালীর মোহাম্মদ আনারুল হক রাজু। মঙ্গলবার (১৪ মে) রাত সাড়ে ১১টার দিকে কোম্পানীগঞ্জ উপজেলার রামপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের রামপুর গ্রামে নিজ বাড়িতে পৌঁছান তিনি। এ সময় ছেলেকে কাছে পেয়ে কান্নায় ভেঙে পড়েন মা দৌলত আরা বেগম ও বাবা আজিজুল হক মাস্টার।

তিনি বলেন, আল্লাহ আমার ছেলেকে ফিরিয়ে দিয়েছেন। একবার ভেবেছিলাম কলিজার টুকরাকে হয়তো ফেরত পাবো না। আর কারও সন্তান যাতে এই পরিস্থিতিতে না পড়ে, সেই দোয়া করি।

বাবা-মায়ের কাছে ফিরতে পেরে উচ্ছ্বাসিত রাজু। তিনি বলেন, গত ১২ মার্চ আমাদের জাহাজটি জিম্মি করে দস্যুরা। অস্ত্রের মুখে সেখানে থাকা ২৩ নাবিককে একটি কেবিনে আটকে রাখা হয়। বন্ধ করে দেওয়া হয় জাহাজের ইন্টারনেট সংযোগ। ছিনিয়ে নেয়া হয় নাবিকদের কাছে থাকা মোবাইল ও ডলার। আমাদের সবসময় অস্ত্রের মুখে রেখেছে তারা। বিভীষিকাময় সময় পার করেছি। পরিবারের কাছে ফেরার স্বপ্ন ছিল। এত দ্রুত কোনো জাহাজ জিম্মি থেকে মুক্তি পায়নি। আমাদের কোম্পানি আন্তরিক ছিল বলেই আমরা বাড়িতে আসতে পেরেছি। আমাদের কোম্পানির সবাইকে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।

রাজুর বাবা আজিজুল হক বলেন, নামাজ পড়ে মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেছি। ছেলে নতুন ঘর করছে। এবার ছেলেকে বিয়ে করাব। শিপিং কোম্পানি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনেক ধন্যবাদ।

জানা যায়, দুই ভাই ও এক বোনের মধ্যে সবার ছোট রাজু। তিনি বামনী উচ্চবিদ্যালয় থেকে ২০১২ সালে এসএসসি পাস করেন। এরপর বামনী কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে চট্টগ্রামের ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট (এনএমআই) থেকে সিডিসি কোর্স সম্পন্ন করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১৯ পূর্বাহ্ণ | বুধবার, ১৫ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]