রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনে অংশ নিতে পারবেন না সেলিম প্রধান, দিতে হবে অর্থদণ্ড: আপিল বিভাগ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪ | প্রিন্ট

নির্বাচনে অংশ নিতে পারবেন না সেলিম প্রধান, দিতে হবে অর্থদণ্ড: আপিল বিভাগ

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়নের বৈধতা ফিরে পেতে ক্যাসিনোকাণ্ডে আলোচিত সেলিম প্রধানের আপিল খারিজ করে দিয়েছেন সর্বোচ্চ আদালত। এতে তিনি আর নির্বাচনে অংশ নিতে পারবেন না।

সেই সঙ্গে আদালতের সময় নষ্ট করায় তাকে ১০ হাজার অর্থদণ্ড দেওয়া হয়েছে।

দুটি পৃথক আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার সকালে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আট সদস্যের আপিল বেঞ্চ এই আদেশ দেন।

অনলাইন ক্যাসিনো ব্যবসার মাধ্যমে অবৈধভাবে ৫৭ কোটি ৭৯ লাখ টাকা আয় এবং থাইল্যান্ড ও মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায় ২২ কোটি টাকা পাচারের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের মামলায় গত বছরের ৩০ এপ্রিল ঢাকার বিশেষ জজ আদালত সেলিম প্রধানকে আট বছরের কারাদণ্ড দেন। একইসঙ্গে তাকে ১১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো সাত মাসের কারাদণ্ড দেওয়া হয়।

দেশব্যাপী আলোচিত ক্যাসিনোকাণ্ডে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বরে ব্যাংককগামী একটি উড়োজাহাজ থেকে গ্রেফতার হয়েছিলেন সেলিন। চার বছর কারাভোগ শেষে গত বছরের ২৩ অক্টোবর তিনি জামিনে মুক্তি পান।

এছাড়া, বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইনে সাজা পেয়েছেন সেলিম। ঋণখেলাপি হওয়ায় তার বিরুদ্ধে একটি মামলা হয়েছে। এসব কারণে তার মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন। পরবর্তীতে হাইকোর্ট বিভাগ সেলিমকে নির্বাচনে অংশ নেয়ার সুযোগ দিতে নির্দেশ দেন।

ঐ আদেশের পরে পৃথক আপিল করেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী হাবিবুর রহমান ও নির্বাচন কমিশন।

হাবিবুরের আইনজীবী খুরশিদ আলম খান বলেন, আপিল বিভাগের আদেশের পরে সেলিম প্রধান রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে পারবেন না।

Facebook Comments Box
advertisement

Posted ৭:২৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]