মঙ্গলবার ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এমএলএসের ২৬ ক্লাবের মোট খরচের চেয়ে মেসির বেতন বেশি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৯ মে ২০২৪ | প্রিন্ট

এমএলএসের ২৬ ক্লাবের মোট খরচের চেয়ে মেসির বেতন বেশি

বার্সেলোনা ও প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি) ঘুরে আমেরিকার ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন লিওনেল মেসি। সম্প্রতি এক গবেষণা সংস্থা জানিয়েছে চোখ কপালে ওঠার মতো তথ্য। এমএলএসের অনেক ক্লাবের মোট খরচের চেয়েও মেসির বেতন বেশি!

সম্প্রতি এমএলএস প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের প্রকাশ করা তথ্য অনুযায়ী, মেসি ভাতা হিসাবে বছরে বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৩৭ কোটি টাকা পান। এছাড়া বেতন হিসেবে তার আয় আরো ১২১ কোটি টাকা। অর্থাৎ, মেসির মোট আয় বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৫৮ কোটি টাকা।

এছাড়াও বাণিজ্যিক বোনাস এবং এজেন্টের বেতন তো রয়েছেই। ২০২৫ সাল পর্যন্ত মায়ামির সঙ্গে মেসির চুক্তি রয়েছে। তবে চুক্তিতে কোনো পারফরম্যান্স বোনাস নেই। তবে তিনি যে অর্থ পান, তা কত বেশি সেটাও জানানো হয়েছে এমএলএস প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের তথ্যে।

মেসির পিছনে প্রতি বছর মায়ামির খরচ হয় ৪১.৭ মিলিয়ন ডলার। মেসি যে বেতন পান, তা ২৬টি ক্লাবের সব ফুটবলারদের থেকে বেশি। অর্থাৎ, এমএলএসের ২৬টি ক্লাব তাদের সব ফুটবলারদের বেতন ও বাকি খরচ বাবদ যে অর্থ খরচ করে, তার থেকেও মেসির বেতন বেশি।

মায়ামি বাদে শুধুমাত্র টরেন্টো এবং শিকাগোর খরচ মেসির বেতনের থেকে বেশি। ফুটবলার বেতন বাবদ অর্থ খরচের তালিকায় সবার নীচে রয়েছে সেন্ট লুইস। তারা বছরে মোটামুটি ১০০ কোটি টাকা খরচ করে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩৫ পূর্বাহ্ণ | রবিবার, ১৯ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]