সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সাড়ে ৮ বিঘা জমির ফসল কেটে নিলো দুর্বৃত্তরা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৯ মে ২০২৪ | প্রিন্ট

সাড়ে ৮ বিঘা জমির ফসল কেটে নিলো দুর্বৃত্তরা

মেহেরপুরের মুজিবনগর উপজেলার মহাজনপুর গ্রামের ২ বিঘা জমির পেঁপে, ৪ বিঘা জমির কলা এবং আড়াই বিঘা জমির বাঁধাকপি কেটে নিয়েছে দুর্বৃত্তরা।

শনিবার রাতে মহাজনপুর গ্রামের গোলাম মোস্তফার জমিতে এ তাণ্ডব চালায় দুর্বৃত্তরা। পেঁপে, কলা এবং বাঁধাকপি কেটে নেয়ায় প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে কৃষক গোলাম মোস্তফা জানান।

জানা গেছে, গোলাম মোস্তফা মহাজনপুর গ্রামের নীল জাবাদের মাঠে ২ বিঘা জমিতে পেঁপে, ৪ বিঘা জমিতে কলা এবং আড়াই বিঘা জমিতে গ্রীষ্মকালীন বাঁধা কপি লাগান। কলার জমিতে লাগানো সমস্ত কলাগাছে কলা ধরেছে, পেঁপে গাছগুলোতে পেঁপে ধরা শুরু হয়েছে। ঠিক সেই মুহূর্তে রাতের আঁধারে শত্রুতা করে ২ বিঘা জমির লাগানো ৮শ পেঁপে গাছ, ৪ বিঘা জমিতে লাগানো প্রায় ১৬শ কলা গাছের অপরিপক্ক কলা এবং আড়াই বিঘা জমির অধিকাংশ বাঁধাকপি কেটে ফেলে যায় তারা। সকালে গোলাম মোস্তফা মাঠে গিয়ে এ দৃশ্য দেখে কান্নায় ভেঙে পড়েন। খবর পেয়ে গ্রামের মানুষ এই দৃশ্য দেখে হতবাক বনে যান।

সরেজমিন গিয়ে দেখা গেছে, কলার জমিতে অসংখ্য অপরিপক্ক কলা ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে। সারি সারি লাগানো পেঁপের গাছ গাছের মাঝখান দিয়ে কাটা অবস্থায় পড়ে রয়েছে।

গোলাম মোস্তফা জানান, দুই বিঘা জমিতে লাগানো প্রায় ৮শ পেঁপে গাছ, ৪ বিঘা জমিতে লাগানো ১৬ শ কলাগাছের কলা কেটে তসরুপ করেছে দুর্বৃত্তরা। প্রতিটি কলার ছড়ি সাড়ে ৪০০ থেকে ৫০০ টাকা ধরে বিক্রি করার কথা। পাশাপাশি পেঁপে বর্তমানে ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

তিনি বলেন, প্রায় দশ লাখ টাকার ক্ষতির সম্মুখীন হয়েছি। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে গোলাম মোস্তফা জানান।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৮ পূর্বাহ্ণ | রবিবার, ১৯ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]