মঙ্গলবার ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মুন্সীগঞ্জের দুই উপজেলায় ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২১ মে ২০২৪ | প্রিন্ট

মুন্সীগঞ্জের দুই উপজেলায় ভোটগ্রহণ চলছে

দ্বিতীয় ধাপে মুন্সীগঞ্জের টংগিবাড়ী ও লৌহজং উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। এই দুই উপজেলায় চেয়ারম্যান পদে ৯ জনসহ ২৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুটি উপজেলায় সর্বমোট ১৪৫টি ভোটকেন্দ্রে সকাল ৮টা থেকে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে, যা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এদিকে ওই দুই উপজেলায় ৬৭টি ঝূঁকিপূর্ণ কেন্দ্র থাকায় বিশেষ নজরদারিতে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

প্রতিটি কেন্দ্রে নির্বাচনী দায়িত্ব পালন করছেন ৩-৪ জন পুলিশ সদস্য, অস্ত্রসহ ১ জন আনসার সদস্য ছাড়াও ৪ জন মহিলা আনসার, আরো ৭ জন আনসার সদস্য এবং গ্রাম পুলিশের ১-২ জন সদস্যসহ সর্বমোট ১৬-১৭ জন।

পাশাপাশি দুটি উপজেলাজুড়ে ৩ জন অতিরিক্ত পুলিশ সুপার ও একজন করে সহকারী পুলিশ সুপারের অধীনে ৪টি সেক্টরে বিভক্ত হয়ে দায়িত্ব পালন করছে পুলিশ। এছাড়া মাঠে টহলে রয়েছে বিজিবি ও পুলিশের একাধিক স্ট্রাইকিং ফোর্স।

নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুল আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

নির্বাচন সংশ্লিষ্ট সূত্র জানায়, টংগিবাড়ী উপজেলার ১৩টি ইউনিয়নের ১ লাখ ৯০ হাজার ২০১ জন ভোটারের জন্য ৮৪টি ভোটকেন্দ্রের ৫০২টি ভোটকক্ষ প্রস্তুত করা হয়েছে। এখানে পুরুষ ভোটার ৯৯ হাজার ৩২২ জন ও নারী ৯০ হাজার ৮৭৯ জন। এখানে ২০টি ঝুঁকিপূর্ণ ও ৬৪টি সাধারণ কেন্দ্র রয়েছে।

টংগিবাড়ীতে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন ১৩ জন। চেয়ারম্যান প্রার্থী ৬ জন, ভাইস চেয়ারম্যান ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৪ জন।

লৌহজং উপজেলার ১০টি ইউনিয়নে কেন্দ্র ৬১টি, ভোট কক্ষ ৪৪৩। এরমধ্যে ঝুঁকিপূর্ণ ৪৭ ও বাকি ১৪টি সাধারণ ভোটকেন্দ্র। এ উপজেলায় মোট ভোটারের সংখ্যা ১ লাখ ৬৬ হাজার ৭৯৮। এরমধ্যে পুরুষ ৮৬ হাজার ৬৬ ও মহিলা ৮০ হাজার ৭৩২।

লৌহজংয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন ১০ জন। চেয়ারম্যান প্রার্থী ৩ জন, ভাইস চেয়ারম্যান ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৪ জন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২১ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]