মঙ্গলবার ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

যার কথায় সবচেয়ে বেশি অনুপ্রাণিত হন লিটন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২১ মে ২০২৪ | প্রিন্ট

যার কথায় সবচেয়ে বেশি অনুপ্রাণিত হন লিটন

সাম্প্রতিক সময়ে স্রেফ নিজের ছায়া হয়ে আছেন লিটন দাস। গত কয়েকটা সিরিজে ব্যাট হাতে রান পাননি তিনি। এ নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। তবে সবকিছু পাশ কাটিয়ে তিনি ডাক পেয়েছেন বিশ্বকাপ দলে, উড়াল দিয়েছেন যুক্তরাষ্ট্রে।

বর্তমানে দলের সঙ্গে যুক্তরাষ্ট্রে আছেন লিটন। কোচিং স্টাফরা চেষ্টা করছেন টাইগার ওপেনারকে চেনা ফর্মে ফেরাতে। তিনি নিজেই চাইছেন। আর বিশ্বকাপের আগে তিনি ফর্মে ফিরলে লাভটা হবে টিম টাইগার্সেরই।

এদিকে কুড়ি ওভারের বিশ্ব-যজ্ঞকে সামনে রেখে বিশেষ এক উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটারদের ধারাবাহিক সাক্ষাৎকার প্রকাশ করছে বিসিবি।

সেই ধারাবাহিকতায় মঙ্গলবার লিটন দাসের একটি ভিডিও সামনে এনেছে বিসিবি। সেই ভিডিওতে টাইগার ওপেনার বলেন, ‘আমার অনেক মানুষই আছে যে কিনা আমাকে মোটিভেট করে সবসময়। অনেক কোচই আছে যাদের সাথে কথা হয় যারা কিনা আমাকে মোটিভেট করে। আসলে এই সময়ে মোটিভেট করাটা অনেক বড় বিষয়। সবচেয়ে আমার কাছের মানুষ হচ্ছে স্ত্রী। সবসময় আমাকে সাহস দেয়, এর থেকে আর বড় কিছু লাগে না।’

শান্তর নেতৃত্ব নিয়ে তিনি বলেন, ‘খুবই ভালো শেষ কয়েকটা সিরিজ সে (শান্ত) অধিনায়কত্ব করছে, আমার কাছে খুবই ভালো লাগতেছে। যেহেতু নিউ কামার তার কাছে তিন ফরম্যাটের অধিনায়কত্ব গিয়েছে। ওভারঅল যা দেখছি তাতে মনে হচ্ছে উন্নতি। স্বাভাবিক যে কোনো মানুষের উন্নতির শেষ নেই সে খুব ভালো করছে।’

দলের দুই অভিজ্ঞ ক্যাম্পেইনার সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে তিনি বলেন, ‘আমার তো দেখে মনে হয় না সাকিব ভাই অনেক পুরাতন খেলোয়াড়। উনি যেভাবে ব্যবহার করে সবার সাথে, মনে হয় যে খুবই ফ্রেন্ডলি। এটা একটা সবথেকে বড় জিনিস, ইনফ্যাক্ট রিয়াদ ভাইও এখন অনেক ফ্রেন্ডলি। তারা সবাই চেষ্টা করে আমরা তো অনেকদিন ধরে খেলতেছি, নতুন যারা জুনিয়ররা আসতেছে তাদের সাথেও খুবই ফ্রেন্ডলি বিহেভ (আচরণ) করছে, তারা যেন কমফোর্ট ফিল করে।’

প্রসঙ্গত, মঙ্গলবার টেক্সাসের গ্র্যান্ড প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২১ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]