মঙ্গলবার ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

যে জেলায় নারী ভোটারদের উপস্থিতি বেশি

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২১ মে ২০২৪ | প্রিন্ট

যে জেলায় নারী ভোটারদের উপস্থিতি বেশি

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ঝালকাঠির সদর এবং নলছিটি উপজেলার ১৪৭টি কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে।

ঝালকাঠি সদর উপজেলার ৭৭টি কেন্দ্র এবং নলছিটি উপজেলার ৭০টি কেন্দ্রে মঙ্গলবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সকালের দিকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃদ্ধি পেয়েছে। পুরুষের তুলনায় নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। নতুন ভোটাররা ভোট দিতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করছেন। এখনও পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভোটাররা নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে স্বস্তি প্রকাশ করেছেন।

সরকারি কলেজ কেন্দ্রে জেলা আওয়ামী লীগের সহসভাপতি খান আরিফুর রহমান (আনারস প্রতীক) নিজের ভোট দেন। পৌর আদর্শ বিদ্যালয়ে সুলতান হোসেন খান (দোয়াত কলম) ভোট প্রয়োগ করেন।

জেলার দুটি উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৭ হাজার ৯৭৩ জন। এর মধ্যে ঝালকাঠি সদর উপজেলায় নারী ভোটার ৮৮ হাজার ১৪৭ জন, পুরুষ ভোটার ৯১ হাজার ১৫১ জন এবং হিজড়া ১ জন। নলছিটি উপজেলায় নারী ভোটার ৮২ হাজার ৪৬৭ জন, পুরুষ ভোটার ৮৬ হাজার ২০৬ জন এবং হিজড়া ১ জন। ঝালকাঠির দুটি উপজেলার প্রতিটি কেন্দ্রে নির্বিঘ্নে ভোটগ্রহণ সম্পন্ন করার লক্ষ্যে জেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার ব্যাটালিয়ন, আনসার ভিডিপিসহ আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।

ঝালকাঠি সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন এবং নলছিটি উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুটি উপজেলায় ১৪৭টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২১ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]