বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

এমপি আনারের মৃত্যু নিয়ে ভারত এখনো কিছু জানায়নি: আইজিপি

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২২ মে ২০২৪ | প্রিন্ট

এমপি আনারের মৃত্যু নিয়ে ভারত এখনো কিছু জানায়নি: আইজিপি

চিকিৎসার জন্য ভারতের পশ্চিমবঙ্গে গিয়ে নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিমের আনারের মৃত্যু নিয়ে ভারত এখনো কিছু জানায়নি বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

তিনি বলেন, ভারতে গিয়ে নিখোঁজ বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মরদেহ উদ্ধারের খবর পেয়েছি গণমাধ্যম সূত্রে।

তবে ইন্ডিয়ান বা কলকাতা পুলিশ আমাদের এখনো কিছু নিশ্চিত করেনি। তিনি জীবিত নাকি মৃত তা এখনো অফিসিয়ালি নিশ্চিত নই। আমরা যৌথভাবে কাজ করছি। তদন্তের স্বার্থে ইন্ডিয়ান পুলিশ আমাদের কাছে যে ধরনের সহযোগিতা চাইছে তা আমরা দিচ্ছি।

বুধবার দুপুরে রাজধানীর মেরুল বাড্ডার আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থাপনা সংক্রান্তে প্রেস ব্রিফিং কালে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

আনোয়ারুল আজিম আনারের মৃত্যু বিষয়ে জানতে চাইলে আইজিপি বলেন, আমরা কলকাতা পুলিশ ও ইন্ডিয়ান পুলিশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি। যে খবরটা এসেছে তা সংশ্লিষ্ট ইন্ডিয়ান পুলিশ কর্তৃপক্ষ আমাদের অ্যাম্বাসির মাধ্যমে সরকারিভাবে নিশ্চিত করেনি। আমরা জেনেছি তারা সার্চ করছেন। আমাদের সঙ্গে তাদের সার্বক্ষণিক যোগাযোগ আছে। আমরা তাদের প্রয়োজনীয় সহযোগিতা করছি।

তাকে কি হত্যা করা হয়েছে কি না জানতে চাইলে আইজিপি বলেন, আমরা এ বিষয়ে কাজ করছি। যখন তথ্য পাবো তা আপনাদের জানানো হবে।

সংসদ সদস্য আনোয়ারুল আজিমের বিষয়ে কার সঙ্গে যোগাযোগ হচ্ছে জানতে চাইলে পুলিশ প্রধান বলেন, আমাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ আছে। তারা যখন যে ধরনের তথ্য চাচ্ছেন আমরা সেটা দিচ্ছি। তাদের তদন্তের স্বার্থে এবিষয়ে বেশি কিছু না বলাই শ্রেয় হবে।

তার মৃত্যুর বিষয় জানতে চাইলে আইজি বলেন, আমরা এখনো নিশ্চিত হতে পারিনি। যখন সুনির্দিষ্ট তথ্য পাবো তখন নিশ্চিত করতে পারবো। তখন জানাব। এখন পর্যন্ত আমরা পত্রিকার মাধ্যমে জেনেছি। আমরা তো যোগাযোগ করছি। তারা তো নিশ্চিত করেননি।

সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের বিরুদ্ধে হুন্ডি, নারী পাচার ও স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এ সম্পর্কে কোনো তথ্য পেয়েছেন কি না জানতে চাইলে আইজিপি বলেন, এই মোটিভ নিয়ে ইন্ডিয়ান পুলিশ কাজ করছে। আমরাও কাজ করছি। এ ব্যাপারে এখনই কোনো মন্তব্য করার সময় হয়নি। যথা সময়ে এটা পরিষ্কার হবে।

এ সময় উপস্থিত ছিলেন- ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৫৯ পূর্বাহ্ণ | বুধবার, ২২ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]