বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

তাহসান-মিথিলার ‘বাজি’

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২২ মে ২০২৪ | প্রিন্ট

তাহসান-মিথিলার ‘বাজি’

সংগীতশিল্পী তাহসান খান। অভিনয়েও নিজের দক্ষতা প্রমাণ করেছেন তিনি। বেশ কয়েক বছর টানা টিভি নাটকে অভিনয় করেছেন। সিনেমা ও ওয়েব ফিল্মেও দেখা গেছে তাকে। গানে মনোযোগ দেওয়ার কথা জানিয়ে ২০২২ সালে অভিনয় থেকে বিরতি নেওয়ার ঘোষণা দেন তাহসান।

বিরতি কাটিয়ে আবার অভিনয়ে ফিরছেন তাহসান। আরিফুর রহমানের ‘বাজি’ ওয়েব সিরিজ দিয়ে অভিনয়ে প্রত্যাবর্তন হচ্ছে তার। এটি তাহসানের প্রথম ওয়েব সিরিজ। এর আগে গোলাম সোহরাব দোদুলের ‘ছক’ সিনেমা দিয়ে ওটিটিতে কাজ শুরু করেন তাহসান।

অভিনয়ে ফেরা প্রসঙ্গে তাহসান খান বলেন, ‘অভিনয় নিয়ে পড়াশোনা করতে কয়েক বছর বিরতি নিয়েছিলাম। ইচ্ছা ছিল ওটিটিতে কাজ করার। প্রায় আড়াই বছর পর আবার অভিনয় করেছি একটি ওয়েব সিরিজে। প্রথমবার কোনো ওয়েব সিরিজে অভিনয় করলাম।’

বাজি ওয়েব সিরিজে একজন ক্রিকেটারের চরিত্রে দেখা যাবে তাহসানকে। এতে তার সঙ্গে আছেন রাফিয়াত রশিদ মিথিলা। তিনি অভিনয় করেছেন সাংবাদিক চরিত্রে। দাম্পত্য বিচ্ছেদের পর সিরিজটি দিয়ে পর্দায় ফিরছে এ জুটি।

সিরিজটি নিয়ে নির্মাতা আরিফুর রহমান বলেন, ‘ক্রিকেট নিয়ে সাজানো হয়েছে বাজির গল্প। এই প্রথম বাংলা কোনো ওয়েব কনটেন্টে উঠে আসবে ক্রিকেট নিয়ে গল্প। সবাই অনেক পরিশ্রম করেছেন সিরিজটির জন্য। শুটিং শুরুর আগে বেশ কয়েক মাসের প্রস্তুতি পর্ব সেরেছেন তাহসান-মিথিলা। পর্দায় সেই পরিশ্রমের ছাপ দেখতে পারবেন দর্শক।’

সাত পর্বের এই সিরিজ ঈদুল আজহায় দেশের একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে বলে জানিয়েছেন নির্মাতা আরিফুর রহমান।

এদিকে গান নিয়েও ব্যস্ত সময় পার করছেন তাহসান। চলতি মাসেই ২০ বছর পর স্টেজে ব্ল্যাক ব্যান্ডের হয়ে পারফর্ম করেছেন তিনি। এই ব্যান্ড দিয়েই গানের জগতে পা রেখেছিলেন তাহসান। ২০০৪ সালে ব্ল্যাক ছাড়ার পর এই প্রথম দলটির হয়ে পারফর্ম করলেন তিনি।

সর্বশেষ গত রোজার ঈদে ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে প্রচার হয়েছিল তাহসানের ‘রঙে রঙে রঙিন’ গানটি। কবির বকুলের লেখা ও ইমরান মাহমুদুলের সংগীতায়োজনে এ গানে তাহসানের সঙ্গে কণ্ঠ দেন অভিনেত্রী তাসনিয়া ফারিণ। ইউটিউবে ২ কোটির বেশিবার শোনা হয়েছে তাহসান-ফারিণের গানটি।

এ প্রসঙ্গে তাহসান বলেন, ‘মানুষ যে গান ভালোবাসেন, এটা তারই বহিপ্রকাশ। সবাই আমাকে বলেছে গানটি খুব ভালো লেগেছে, বলেনি গানটি ভাইরাল হয়েছে। ভাইরাল হয়তো হয়েছে কিন্তু গানটি মানুষের হৃদয় স্পর্শ করেছে।’

তাহসান জানিয়েছেন, ওয়েব সিরিজের পাশাপাশি ঈদুল আজহায় নতুন গানও আসবে তার।

Facebook Comments Box
advertisement

Posted ১০:০৭ পূর্বাহ্ণ | বুধবার, ২২ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]