বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

হত্যার কারণ জানতে তদন্ত চলছে: ডিবি প্রধান

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২২ মে ২০২৪ | প্রিন্ট

হত্যার কারণ জানতে তদন্ত চলছে: ডিবি প্রধান

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, ভারতের পশ্চিমবঙ্গে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডের কারণ জানতে নিবিড়ভাবে তদন্ত চলছে।

তিনি আরও বলেন, এই ঘটনায় নিহতের মেয়ে থানায় মামলা করবেন। আমাদের কর্মকর্তারা তাকে সার্বিকভাবে সহযোগিতা করছে।

বুধবার (২২ মে) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

হারুন বলেন, নিহত এমপির মেয়ে আমাদের কাছে এসেছেন। তার বাবা বাসা থেকে বের হয়ে গেলেন। এরপর আর পাওয়া যায় নি। সেখানে কি ঘটেছে এই ঘটনায় একটি মামলা দায়ের করার জন্য এসেছেন। মামলা কিভাবে কোথায় করবেন তা আমরা বলেছি। তার বাবা সংসদ ভবন এলাকায় থাকতেন। সেখান থেকে তিনি ভারতে গেছেন। আমরা তাকে বলেছি শেরে বাংলা নগর থানায় মামলা করতে। মামলা করতে আমাদের কর্মকর্তারা তাকে সহযোগিতা করছে। মামলাটি আজকের মধ্যেই হবে।

তিনি আরও বলেন, এই ঘটনাটি মর্মান্তিক। তিনি একজন ঝিনাইদহ কালিগঞ্জ এলাকার জনপ্রিয় জনপ্রতিনিধি। তার এলাকার সাধারণ মানুষ স্তম্ভিত। আমরা অত্যন্ত গুরুত্ব দিয়ে আমরা কাজ করছি। তিনি তিন বারের সংসদ সদস্য। এ রকম নিষ্ঠুর হত্যাকাণ্ড। এটা মনে করেই আমরা তদন্তকারী কর্মকর্তারা কাজ করছে। নিবিড়ভাবে ভারতীয় পুলিশের সঙ্গে যোগাযোগ রাখছি। কয়েকজন আছে আমাদের কাছে তাদের থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য পাচ্ছি। তদন্তের স্বার্থে আমরা সব কিছু বলতে পারছি না। একজন সংসদ সদস্যকে যেভাবে বাংলাদেশি অপরাধীরা নির্মমভাবে হত্যা করেছে। কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি যারা আছে তাদের প্রত্যেককে আমরা আইনের আওতায় আনবো। বিচারের মুখোমুখি আনবো। তদন্তের স্বার্থে নাম প্রকাশ করতে চাচ্ছি না।

বিভিন্ন ধরনের ভুল তথ্য ছড়ানো হচ্ছে। কি কারণে হত্যার ঘটনা ঘটেছে জানা গেছে কি না এমন প্রশ্নের জবাবে ডিবি প্রধান বলেন, আসলে এটা কি কারণে ঘটেছে জানতে আমাদের তদন্ত চলছে। এটা পারিবারিক নাকি অার্থিক অথবা এলাকায় কোনো দুর্র্বত্তদের দমন করার কারণে এমন ঘটনা ঘটেছে কি না। সব কিছু আমরা তদন্তে বের করে আনবো।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৪০ পূর্বাহ্ণ | বুধবার, ২২ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]